সোমবার, ৮ মার্চ ২০২১ || ২৩ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ প্রবাসী হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড ■ বিয়ের ঝুঁকিতে ১ কোটি মেয়ে শিশু ■ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, আক্রান্ত ৮৪৫ ■ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ■ জমে আছে দু'হাজার নারী ও শিশু নির্যাতন মামলা ■ ইসরাইলের তেলআবিব ও হাইফা গুঁড়িয়ে দেয়া হবে ■ আজ আন্তর্জাতিক নারী দিবস ■ দু’গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত ■ আমরা অনেক দূর এগিয়েছি ■ নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত ■ সাড়ে ১০ হাজার শিক্ষার্থী বৃত্তি পাচ্ছেন ■ ৭ মার্চের ভাষণ ২১ বছর বাজাতে দেয়া হয়নি
শহরমুখী মানুষদের জোর করে আটকানো যাবে না
দেশসংবাদ, ঢাকা
Published : Thursday, 12 November, 2020 at 5:22 PM
Zoom In Zoom Out Original Text

শহরমুখী মানুষকে জোর করে আটকানো যাবে না

শহরমুখী মানুষকে জোর করে আটকানো যাবে না


অপরিকল্পিত নগর উন্নয়নে ধ্বংস ডেকে আনবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, সকল কাজ পরিকল্পনামাপিক করতে হবে। বৃহস্পতিবার রাজধানীর প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)-তে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ (ইউডিজেএফবি) এর সাংবাদিকদের জন্য নগর পরিকল্পনা, উন্নয়ন ও ব্যবস্থাপনা বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শহরমুখী মানুষকে জোর করে আটকানো যাবে না উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দিতে হবে। এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘আমার গ্রাম, আমার শহর’ এর বিশেষ অঙ্গীকার করেছে। আর এই আধুনিক নগরীর সুযোগ-সুবিধা দিতে গিয়ে যেন আধুনিক সমস্যা তৈরি না হয় সেদিকে আমাদের সকলকে খেয়াল রাখতে হবে। এ বিষয়ে তিনি নগর পরিকল্পনাবিদসহ সংশ্লিষ্টদের বাস্তবভিত্তিক পরামর্শ দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ। বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাব সভাপতি ও যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম ও বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লেনার্সের সভাপতি অধ্যাপক ড. আকতার মাহমুদ। অনুষ্ঠানে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি মতিন আবদুল্লাহ, সাবেক সভাপতি অমিতোষ পাল, সহসভাপতি কামরুন নাহার শুভা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন, অর্থ সম্পাদক জাহাঙ্গীর বাবু, সাংগঠনিক সম্পাদক ফয়সাল খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইমন, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক সাইদুল ইসলামসহ সংগঠনের ৩০ জন সদস্য প্রশিক্ষণে অংশ নেন। তাজুল ইসলাম বলেন, নতুন করে গুলশান থেকে বারিধারা পর্যন্ত লেক সংস্কার করা হবে। লেকের দুই পাশে ওয়াকওয়ে করা হবে। গুলশান থেকে বনানী লেকের উপর নান্দনিক ব্রিজ নির্মাণ করা হবে। হাতিরঝিলের মতো ইঞ্জিনচালিত নৌকা দেওয়া হবে। সবাই যেন খুব দ্রুত হাতিরঝিল থেকে বারিধারা যাতায়াত করতে পারে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের মিশন এবং ভিশনে একাত্মতা ঘোষণা করে কাঁধে কাঁধ মিলিয়ে উন্নত সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে একযোগে কাজ করতে হবে। 

রাজধানীতে সু-উচ্চ বিল্ডিং নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, একটি বড় বিল্ডিংয়ে যে পরিমাণ মানুষ বসবাস করবে তাদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক, শপিংমল বিনোদনসহ অন্যান্য ইউটিলিটি সার্ভিস নিশ্চিত না করলে মানুষের চলাচল হ্রাস পাবে না যার ফলে রাস্তায় ট্রাফিক বৃদ্ধি পাবে।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  স্থানীয় সরকারমন্ত্রী   পিআইবি   ইউডিজেএফবি  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, আক্রান্ত ৮৪৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up