Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চীনের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে চায় বাংলাদেশ ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’
ইরানে বোমা হামলায় পুতিনের নিন্দা
Published : Thursday, 4 January, 2024 at 8:57 AM

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কেরমান শহরে কাসেম সোলাইমানির সমাধিস্থলের পাশে জোড়া বিস্ফোরণের ঘটনায় নিন্দা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বুধবার (৩ জানুয়ারি) ইরানের বিপ্লবী গার্ডের কুদস ফোর্সের সাবেক প্রধান কাসেম সোলাইমানির চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সমবেত হওয়া মানুষদের ওপর এই বোমা হামলা চালানো হয়। এতে অন্তত ১০৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। খবর: আলজাজিরার


ইরানে বোমা হামলায় পুতিনের নিন্দা

ইরানে বোমা হামলায় পুতিনের নিন্দা

বোমা হামলার নিন্দা জানিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির কাছে চিঠি লিখেছেন পুতিন। এতে তিনি লিখেছেন, সমাধিস্থলে যাওয়া শান্তিপ্রিয় মানুষকে হত্যা জঘন্যতম নিষ্ঠুরতা।

এদিকে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকেও বিস্ফোরণের সাথে জড়িত অপরাধীদের বিচারের আওতায় আনারও দাবি জানানো হয়। ইইউ ইরানের জনগণের সাথে সংহতি প্রকাশ করে জড়িতদের বিচারের আওতায় আনার আহ্বান জানান।

এছাড়া পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকারও বোমা হামলার নিন্দা জানিয়েছেন। মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) তিনি লিখেছেন, কেরমানে সন্ত্রাসী হামলায় অসংখ্য প্রাণহানিতে গভীরভাবে শোকাহত। পাকিস্তান এ জঘন্য কাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছে এবং ইরানের পাশে রয়েছে। এমন কঠিন মুহূর্তে ইরান সরকার ও সাধারণ মানুষের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

ইরানের হামলার নিন্দা জানিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। সশস্ত্র এ গোষ্ঠী এ ব্যাপারে এক বিবৃতিতে বলেছে, এই জঘন্য ঘটনা প্রমাণ করছে যারা ইসলামিক রিপাবলিক, বৈশ্বিক আগ্রাসনকে মোকাবিলায় ইরানের কাজকে এবং ফিলিস্তিনি ও লেবাননের প্রতিরোধ বাহিনীকে করা সমর্থনকে অবমূল্যায়ন করতে চায় তারা তাদের অপরাধের পরিধি বৃদ্ধি করেছে।

এছাড়া শহীদ কাসেম সোলাইমানির মৃত্যুবার্ষিকীর দিন করা এ হামলাকে হুথিরা ‘সন্ত্রাসী বোমা হামলা’ হিসেবে অভিহিত করেছে। 

দেশসংবাদ/এফ



আরও সংবাদ   বিষয়:  ইরান   দক্ষিণ   কাসেম সোলাইমানি   রাশিয়া   প্রেসিডেন্ট   ভ্লাদিমির পুতিন  


আপনার মতামত দিন
ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 28 March, 2024
যুক্তরাষ্ট্রে সেতু ধস: ২ জনের মরদেহ উদ্ধার
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 28 March, 2024
সমলিঙ্গের বিয়ে অনুমোদনের পথে থাইল্যান্ড
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 28 March, 2024
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি জনের খাবার অপচয়
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 28 March, 2024
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 27 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up