Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’ ■ গড়ে ৮২ কেজি খাবার নষ্ট করেন একজন বাংলাদেশি ■ জিম্মি নাবিকদের জন্য দুম্বা আনছে জলদস্যুরা ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০
আওয়ামী প্রার্থী মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল
Published : Sunday, 7 January, 2024 at 5:07 PM

মোস্তাফিজুর রহমান চৌধুরী

মোস্তাফিজুর রহমান চৌধুরী

চট্টগ্রাম-১৬ আসনের (বাঁশখালী) আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। রোববার (৭ জানুয়ারি) বিকেলে তার প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম জানান, তিনি একাধিকবার আচরণ বিধি লঙ্ঘন করেছেন। আজ আইনশৃঙ্খলা বাহিনীকে নানাভাবে হুমকি দেওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। এর আগে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে ইসি। বাঁশখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা বাদী চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে এই মামলা দায়ের করেন।

তার আগে গত রোববার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মোস্তাফিজুরের বিরুদ্ধে মামলার দায়ের করতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

চিঠিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী গত ৩০ নভেম্বের ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করতে আসেন। এ সময় তিনি তার সঙ্গীদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করেন।

এ নিয়ে প্রার্থীকে সাংবাদিক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার বিষয়ে প্রশ্ন করলে গালাগাল ও মারধর করেন। ওই প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর বিধির ৮(খ) বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি কমিশনকে প্রতিবেদন দাখিল করেছেন। প্রার্থী মোস্তাফিজের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সংশ্লিষ্ট বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুছ আলী বলেন, নির্বাচন কমিশনের নির্দেশে চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে আদালতে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মামলা করবেন।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  মোস্তাফিজুর রহমান চৌধুরী   চট্টগ্রাম-১৬   নির্বাচন কমিশন  


আপনার মতামত দিন
নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ চলছে
নওগাঁ প্রতিনিধি
Monday, 12 February, 2024
ময়মনসিংহ-৩ আসনে জয়ী নৌকার নিলুফার
দেশসংবাদ ডেস্ক
Saturday, 13 January, 2024
ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল স্থগিত
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 9 January, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up