ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৫ নভেম্বর ২০২০ || ১১ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ২ ■ স্ক্র্যাপের পরিবর্তে কংক্রিট ব্লক, ২০ কনটেইনার জব্দ ■ মাধ্যমিকে লটারিতে ভর্তি ■ তিন রাষ্ট্রদূতকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী ■ শিক্ষায় বিনিয়োগের বিকল্প নেই ■ কমলো স্বর্ণের দাম ■ নিভারের প্রভাব পড়বে না বাংলাদেশে ■ ঢাকায় পৌঁছালো ‘ধ্রুবতারা’ ■ আলোচনায় কানাডা’র বেগমপাড়া ■ শপথ নিলেন ফরিদুল হক খান দুলাল ■ দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০ ■ রাজধানীর বিহারী পট্টিতে ভয়াবহ আগুন
অভিযানে ৪ জঙ্গির আত্মসমর্পণ, পিস্তল-জিহাদি বই উদ্ধার
দেশসংবাদ, সিরাজগঞ্জ
Published : Friday, 20 November, 2020 at 2:52 PM
Zoom In Zoom Out Original Text

অভিযানে ৪ জঙ্গির আত্মসমর্পণ, পিস্তল-জিহাদি বই উদ্ধার

অভিযানে ৪ জঙ্গির আত্মসমর্পণ, পিস্তল-জিহাদি বই উদ্ধার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়া এলাকায় জঙ্গি আস্তানায়  অভিযান সমাপ্ত হয়েছে। অভিযানে ৪ জেএমবি সদস্য আত্মসমর্পণ করেছেন।এছাড়াও দুটি পিস্তল, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বইসহ প্রশিক্ষণের নানা সামগ্রী উদ্ধার করা হয়। শুক্রবার (২০ নভেম্বর) ভোর ৫টা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব। সকাল সাড়ে ১০টার দিকে জেএমবির চার সদস্য আত্মসমর্পণ করেন। বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শেষ হয়।  

আত্মসমর্পণ করা জঙ্গিরা হলেন, জেএমবি পাবনা-সিরাজগঞ্জ অঞ্চলের সেকেন্ড-ইন-কমান্ড কিরণ ওরফে শামীম ওরফে হামীম, পাবনার সাঁথিয়ার নাঈমুল ইসলাম, দিনাজপুরের আতিউর রহমান ওরফে কলম সৈনিক ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত। অভিযানে দুটি পিস্তল, জিহাদি বই, বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।  

র‌্যাবের অতিরিক্ত মহা-পরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বলেন, আমাদের গোয়েন্দা নজরদারির মধ্যে উত্তরাঞ্চলে কয়েকটি গ্রুপ কাজ করছিল। তাদের আঞ্চলিক কমান্ডার মাহমুদসহ ৪ জনকে গতরাতে রাজশাহীর শাহ মখদুম এলাকা থেকে গ্রেফতার হয়। তারা সেখানে মাসিক সভার প্রস্তুতি নিচ্ছিল। তাদের সঙ্গে নিয়ে ভোর ৪টার দিকে আমরা এই বাড়িটি শনাক্ত করি। এরপর বাড়িটি ঘেরাও করে রাখি। আমাদের উপস্থিতি টের পেয়ে তারা ৪-৫ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এরপর আমরা তাদের মাইকে আত্মসমর্পণ করার আহ্বান জানায়। সকাল সাড়ে ১০টার দিকে চার জঙ্গি বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন। এরপর আমাদের বোমা ডিসপোজাল দল সেখান থেকে দুটি বিদেশি পিস্তল, ছোট ছোট বিয়ারিং বল, গান পাউডার, ডেটনেটর, ফিউজ, কেবল, সার্কিট, রড কার্টার রড কার্টার টুল, জিহাদি বই, নির্দেশিকা, তার টেপ, চা-পাতি রামদা ইত্যাদি উদ্ধার করে।

মূলত তারা জেএমবি সদস্য। ২০-২৫ দিন আগে এখানে বাসা ভাড়া নেয়, তাবলীগের ছদ্মবেশে তারা প্রচারণা করে। তাদের পরিকল্পনা ছিল এখানে তাবলীগে বেশে দাওয়াত কার্যক্রম ও চাঁদা আদায় ও প্রশিক্ষণ পরিচালনা করে বাসাটা ত্যাগ করবেন। এখানে জেএমবির জিহাদি সদস্যদের প্রশিক্ষণ দেওয়ার জন্য নিয়ে আসা হতো। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আদর্শগত প্রচারণা ও প্রশিক্ষণ করানো হতো। তারা একটি বাসায় একমাস বা দুই মাসের বেশি থাকতো না।  

এর আগে, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দিনগত রাতে রাজশাহী থেকে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার জঙ্গিকে আটক করে র‌্যাব। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়ার ওই বাড়িতে অভিযানের প্রস্তুতি নেওয়া হয়।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  সিরাজগঞ্জ   জঙ্গি   অভিযান   র‌্যাব  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up