ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ || ১২ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ চলে গেলেন ম্যারাডোনা ■ আত্মমর্যাদা নিয়ে তরুণরা মাথা উঁচু করে চলবে ■ বাড়ছে মাস্কের দাম ■ হোয়াইট হাউসে ট্রাম্পের করুণ বিদায়ের ঘন্টা ■ তিন পুলিশ কর্মকর্তা বরখাস্ত ■ সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি-এইচএসসি পরীক্ষা ■ পর পর তিন বস্তিতে আগুন নিয়ে নানা রহস্য ■ করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী ■ বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেবে সৌদি ■ আবারও হার না মানার ঘোষণা ট্রাম্পের ■ বোমা হামলায় পুলিশসহ নিহত ১৭ ■ ২৪ ঘণ্টায় মৃত্যু ১১৭০০, আক্রান্তে ৫ লাখ
রংপুরে ১ বছরে কোটি টাকার মাদক উদ্ধার, মামলা ৬৭১
আফরোজা বেগম, রংপুর
Published : Saturday, 21 November, 2020 at 10:19 PM
Zoom In Zoom Out Original Text

রংপুরে ১ বছরে কোটি টাকার মাদক উদ্ধার, মামলা ৬৭১

রংপুরে ১ বছরে কোটি টাকার মাদক উদ্ধার, মামলা ৬৭১

এক বছরে মাদকবিরোধি অভিযানে প্রায় ১ কোটি ১০ লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। এর বিপরীতে মামলা হয়েছে ৬৭১টি। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে ইয়াবা, গাঁজা, হিরোইন, ফেন্সিডিল, বিদেশি মদ, স্প্রিট, ওয়াস ও চোলাই মদ রয়েছে। এসব মাদকদ্রব্য গত বছরের ১ সেপ্টেম্বর হতে চলতি বছরের ১৯ নভেম্বর পর্যন্ত বিভিন্ন অভিযানে উদ্ধার করা হয়। শনিবার (২১ নভেম্বর) এসব তথ্য নিশ্চিত করেন আরপিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ্ কাওছার।

তিনি জানান, মেট্রোপলিটন পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, অপরাধ দমনে নিরলসভাবে কাজ করছে। একই সাথে মাদক ও ভেজাল বিরোধি অভিযানসহ বিভিন্ন অভিযান চালিয়ে আসছে। এরই অংশ হিসেবে গত বছরের সেপ্টেম্বর থেকে এ বছরের চলতি নভেম্বর  পর্যন্ত মেট্রোর ছয়টি থানা ও গোয়েন্দা পুলিশ ১ কোটি ৯ লাখ ৯৪ হাজার ২’শ টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে। এতে থানায়  মামলা হয়েছে ৬৭১ টি।

উদ্ধার হওয়া মাদকদ্রব্যের মধ্যে ৩৩ লাখ ৫৪ হাজার ৯’শ টাকার ইয়াবা, ৩৪ লাখ ৬৪ হাজার ২’শ টাকার গাঁজা, ১৪ লাখ ৬২ হাজার ৬’শ টাকার ওয়াস, ১৩ লাখ ৫৫ হাজার টাকার হিরোইন, ৭ লাখ ৯০ হাজার টাকার ফেন্সিডিল, ৩ লাখ ৭০ হাজার টাকার স্প্রিট, ১ লাখ ৩৪ হাজার ৫’শ টাকার চোলাই মদ এবং ৬৩ হাজার টাকার বিদেশি মদ রয়েছে।   
শহিদুল্লাহ্ কাওছার আরও জানান, গত এক বছরে ১১ হাজার ১৮১ পিস ইয়াবা, প্রায় ৩৫৬ কেজি গাঁজা, প্রায় ১৯৬.৯২ গ্রাম হিরোইন, ৭৯০ বোতল ফেন্সিডিল, ২৬৯ লিটার চোলাই মদ, ১৮৫ লিটার স্প্রিট, ৫ হাজার ৩’শ লিটার ওয়াস এবং ১৪ লিটার বিদেশি মদ উদ্ধার করা হয়। এর পাশাপাশি শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী শাহারুল, কাওসারসহ বিভিন্ন সময়ের অভিযানে মাদক কারবারি, মাদকসেবী, মাদক সরবরাহকারী ও মাদক চক্রের সদস্য ও হোতাদের গ্রেফতার করা হয়েছে।

মাদক নির্মূলে মেট্রোপলিটন পুলিশের নিরলস প্রচেষ্টা ও দায়িত্বশীল ভূমিকার কারণে এক বছরে কোটি টাকার উর্ধ্বে মাদকদ্রব্য উদ্ধার ও জড়িত অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হয়েছে বলে মনে করছেন আরপিএমপি’র উ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান।

এই পুলিশ কর্মকর্তা বলেন, এই উদ্ধার সাফল্য আরপিএমপি’র কমিশনারের দিক-নির্দেশনা, অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যদের আন্তরিকতার ফসল। এর সঙ্গে মানুষের মধ্যে মাদক বিরোধি সচেতনতা বৃদ্ধির প্রবণতাও জড়িয়ে আছে। একারণে মাদক নির্মূল ও অপরাধ নিয়ন্ত্রণে দিন দিন সাফল্য আসছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএম


আরও সংবাদ   বিষয়:  রংপুর   মাদকদ্রব্য  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up