ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ || ৩ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ অত্যাধুনিক মারণাস্ত্র হাতে হাজার হাজার সেনা ■ ভারতে বিশ্বের সর্ববৃহৎ টিকাদান কর্মসূচি শুরু ■ নির্বাচন কমিশন গঠনে বিএনপি’র সর্বদলীয় ঐক্যের উদ্যোগ ■ ধসে পড়ছে ট্রাম্পের বাণিজ্য সাম্রাজ্য ■ ২০২১ সালের গ্লোবাল সামরিক র‍্যাংকিং প্রকাশ ■ ৬০ পৌরসভায় ভোট চলছে ■ সেভেন স্টার গ্রুপের ৬ সদস্য গ্রেফতার ■ প্রতিপক্ষের কর্মীকে কোপালেন নারীপ্রার্থী ■ জনপ্রিয় তুর্কি অ্যাপ ‘বিপ’ ডাউনলোডের হিড়িক ■ ৫২ পৌরসভায় বিএনপি’র টিকিট পেলেন যারা ■ ৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ■ ২৪ ঘণ্টায় করোনায় ১৩ মৃত্যু, আক্রান্ত ৭৬২
দেশ-জাতির যেকোন প্রয়োজনে সেনাবাহিনী প্রস্তুত
দেশসংবাদ, ঢাকা
Published : Monday, 23 November, 2020 at 10:38 PM, Update: 24.11.2020 1:34:27 AM
Zoom In Zoom Out Original Text

দেশ ও জাতির যেকোনো প্রয়োজনে সেনাবাহিনী প্রস্তুত

দেশ ও জাতির যেকোনো প্রয়োজনে সেনাবাহিনী প্রস্তুত

করোনাভাইরাস মহামারিসহ দেশ ও জাতির যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীর সদস্যরা অতীতের মতোই দায়িত্ব পালনে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ সোমবার সকালে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসের হেলমেট অডিটরিয়ামে প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন পদক প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে দেশের অভ্যন্তরে সেনাবাহিনীর সদস্যরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে দক্ষতার সঙ্গে দায়িত্বপালনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিকভাবে সরকারের ভাবমূর্তি বাড়িয়েছে। বিভিন্ন সামাজিক উন্নয়ন ও প্রাকৃতিক দুর্যোগ, জাতি গঠনমূলক কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দেশের আপামর জণসাধারণকে প্রতিনিয়ত সহযোগিতা করে যাচ্ছে, যা সেনাবাহিনীর সাংবিধানিক দায়িত্ব।

২০১৯/২০২০ সালে শান্তিকালীন বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ১২৩ জন সেনাসদস্যকে আজ পদক তুলে দেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই শান্তিকালীন পদকপ্রাপ্তদের প্রশংসনীয় কর্মকাণ্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাপ্রধান তাঁর বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপনপূর্বক উল্লেখ করেন যে, ‘এ পদক প্রদান অন্য সেনাসদস্যদেরও সেনাবাহিনী ও দেশের স্বার্থে নিবেদিত হয়ে দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করবে।’

এর আগে গত ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে সুদক্ষ ব্যবস্থাপনা ও দৃষ্টান্তমূলক নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশ ও জাতীয় প্রয়োজনে সেনাবাহিনীকে যথাযথভাবে পরিচালনা করায় এবং বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে অসামান্য অবদান রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাপ্রধানকেও ‘সেনাবাহিনী পদক’ প্রদান করেন।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  সেনাবাহিনী   করোনা ভাইরাস   জেনারেল আজিজ আহমেদ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ভারতে বিশ্বের সর্ববৃহৎ টিকাদান কর্মসূচি শুরু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up