Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ হলমার্ক দুর্নীতি মামলার রায় আজ ■ গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০ ■ ঈদের পর কারওয়ান বাজার যাবে গাবতলীতে ■ জাবির নতুন প্রক্টর আলমগীর কবির ■ ভারতে বহুতল ভবন ধসে নিহত ৮ ■ বিএসএফের গুলিতে নিহত সাদ্দামের লাশ হস্তান্তর ■ এমভি আবদুল্লাহ উদ্ধারে যেকোন সময় অভিযান
নাশকতার মামলায় ফখরুল-খসরুর জামিন
Published : Wednesday, 17 January, 2024 at 4:55 PM

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী

রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা একটি মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দুই মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসাআই) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৪ ডিসেম্বর মামলাটিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার দেখনোসহ ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পল্টন মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক সুমিত কুমার। পরবর্তী সময়ে গত ১৮ ডিসেম্বর আসামিদের উপস্থিতিতে এই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। পাশাপাশি রিমান্ড নামঞ্জুর করে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন আদালত।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এরপর পর্যায়ক্রমে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

এই ঘটনার পর গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  মির্জা ফখরুল ইসলাম আলমগীর   আমীর খসরু মাহমুদ চৌধুরী  


আপনার মতামত দিন
‘গায়ের জোরে দেশ চালাচ্ছে সরকার’
নিজস্ব প্রতিবেদক
Saturday, 16 March, 2024
সন্ধ্যায় হাসপাতালে যাবেন খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 13 March, 2024
'সুপ্রিম কোর্টকেও ‘অপবিত্র’ করেছে সরকার'
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 12 March, 2024
‘রোজায় নিত্যপণ্যের দাম আরও বাড়বে’
নিজস্ব প্রতিবেদক
Monday, 11 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up