শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ || ৮ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বাংলাদেশে ভ্যাকসিন ট্রায়াল দিতে চায় ভারত বায়োটেক ■ করোনা প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত ■ জুনে এসএসসি পরীক্ষা, সংক্ষিপ্ত হচ্ছে সিলেবাস ■ ভারতে ভ্যাকসিন কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৫ ■ কাদের মির্জার বিরুদ্ধে মামলার আবেদন ■ সবার আগে ভ্যাকসিন নেবেন অর্থমন্ত্রী ■ দেশে ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ৫৮৪ ■ বান্দরবান চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৪ ■ মুসলিম দেশগুলোর ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার ■ ভয়ঙ্কর সেই গৃহকর্মী গ্রেফতার (ভিডিও) ■ সিনিয়র সচিব হলেন মোস্তফা কামাল ■ শপথ নিয়েই যাকে বরখাস্ত করলেন বাইডেন
নীলফামারীতে ৪ প্রতিষ্ঠানকে মডেল ফার্মেসি ঘোষণা
আব্দুর রশিদ শাহ, নীলফামারী
Published : Tuesday, 24 November, 2020 at 9:24 PM
Zoom In Zoom Out Original Text

নীলফামারীতে ৪ প্রতিষ্ঠানকে মডেল ফার্মেসি ঘোষণা

নীলফামারীতে ৪ প্রতিষ্ঠানকে মডেল ফার্মেসি ঘোষণা

নীলফামারীতে চারটি ঔষধ বিক্রয়কারী প্রতিষ্ঠানকে মডেল হিসেবে ঘোষণা করা হয়েছে। এরমধ্যে একটি ‘মডেল ফার্মেসি’ ও তিনটি ‘মডেল মেডিসিন শপ’ রয়েছে।

মঙ্গলবার দুপুরে (২৪নভেম্বর) এই ঘোষণা দেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

জেলা শহরের বাটার মোড়স্থ ‘সৈকত ফার্মেসি’ মডেল ফার্মেসি এবং বড় বাজার এলাকার রাশেদ, জামান ও করিম ফার্মেসি মডেল মেডিসিন শপ হিসেবে আত্মপ্রকাশ পেয়েছে এদিন থেকে।

উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান বলেন, যত্রতত্র ঔষধ বিক্রয় বন্ধ করতে প্রয়োজনীয় কাজ শুরু করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

যথাযথ নিয়ম অনুসারে ফার্মেসি পরিচালিত না হলে সেগুলো বন্ধ করে দেয়া হবে এবং সুরক্ষিত মান নিয়ন্ত্রন করতে ব্যর্থ হলে সেসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এজন্য মাঠ পর্যায়ে কাজ শুরু হবে দ্রুত।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী(মুজিববর্ষ) উপলক্ষে প্রতিটি জেলা ও উপজেলা শহরে একটি করে মডেল ফার্মেসি স্থাপন করা হচ্ছে। পর্যায়ক্রমে সব ফার্মেসিকে এই আদলে গড়ে তোলা হবে যাতে ভোক্তাগণ এর সুবিধা গ্রহণ করতে পারেন।

এ সময় ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপ-পরিচালক সালাউদ্দিন, সহকারী পরিচালক অজিউল্লাহ, নীলফামারী ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম, ড্রাগ এ্যান্ড কেমিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান সবুজ সহ জেলা ও উপজেলার ঔষধ ব্যাবসায়ীরা উপস্থিত ছিলেন।

ড্রাগ এ্যান্ড কেমিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান সবুজ জানান, জেলায় প্রায় দেড় হাজার ফার্মেসি রয়েছে। এরমধ্যে এক হাজার নিবন্ধিত এবং গুলো প্রক্রিয়াধীন।

সব প্রতিষ্ঠানে দক্ষ ফার্মাসিস্ট দ্বারা যাতে ঔষধ বিক্রি করা হয় এজন্য আমাদের এ্যাসোসিয়েশন কাজ করে যাচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  নীলফামারী   ফার্মেসি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
বাংলাদেশে ভ্যাকসিন ট্রায়াল দিতে চায় ভারত বায়োটেক
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up