সোমবার, ১ মার্চ ২০২১ || ১৬ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ খালেদা জিয়ার সঙ্গে তিন নেতার সাক্ষাৎ ■ উত্তাল মিয়ানমার, ২৪ ঘন্টায় গুলিতে নিহত ১৮ ■ পৌর নির্বাচনে শুধু একটিতে বিএনপির জয় ■ ৫ম ধাপে পৌরসভার মেয়র হলেন যারা ■ চরম দুশ্চিন্তায় দুই তৃতীয়াংশ মানুষ ■ ৩ মার্চ তফসিল, ১১ এপ্রিল ভোট ■ ঋণ বিতরণ ও ব্যবহারে অনিয়ম করলে ব্যবস্থা ■ বেসরকারি হাসপাতালে চিকিৎসা ব্যয় নির্ধারণ করা হবে ■ বিশেষ মশক নিধন অভিযানে ১১ লাখ টাকা জরিমানা ■ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮, আক্রান্ত ৩৮৫ ■ সহিংসতা ও বর্জনের মধ্য দিয়ে পঞ্চম ধাপের ভোট সম্পন্ন ■ যুক্তরাষ্ট্রে জনসনের এক ডোজ টিকার অনুমোদন
পাটুরিয়ায় দীর্ঘ হচ্ছে অপেক্ষামাণ যাত্রীবাহী বাস
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 26 November, 2020 at 2:42 PM, Update: 26.11.2020 2:44:07 PM
Zoom In Zoom Out Original Text

পাটুরিয়ায় দীর্ঘ হচ্ছে অপেক্ষামাণ যাত্রীবাহী বাস

পাটুরিয়ায় দীর্ঘ হচ্ছে অপেক্ষামাণ যাত্রীবাহী বাস

ফেরি সংকটের কারণে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে অপেক্ষামাণ যাত্রীবাহী বাসের সারি। নৌ-রুট পারাপারের জন্য অপেক্ষামাণ রয়েছে কয়েক'শ পণ্যবোঝাই ট্রাকও।

আধ ঘণ্টার নৌরুট পারাপারের জন্য বাস চালক ও যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে দেড় থেকে দুই ঘণ্টা। আর ১৫ থেকে ২০ ঘণ্টার অপেক্ষায়ও নৌরুট পারাপার হতে পারেনি সাধারণ পণ্যবাহী দুই শতাধিক ট্রাক। তবে ছোট গাড়ির অপেক্ষামাণ সারি নেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামাণ যাত্রীবাহী বাসের দেড় কিলোমিটার সারি দেখা যায় সরেজমিনে। এছাড়াও ফেরিঘাটের ট্রাক টার্মিনালে নৌরুট পারাপারের জন্য অপেক্ষামাণ দেখা যায় কয়েক'শ পণ্যবোঝাই ট্রাক। ফেরি সংকটের কারণে নৌরুট পারাপারে ভোগান্তি বাড়ছে বলে দাবি ফেরিঘাট কর্তৃপক্ষের।

পাটুরিয়া ফেরিঘাট এলাকার জিরো পয়েন্টে আলাপ হলে গোল্ডেন লাইন পরিবহনের যাত্রী কামাল হোসেন বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকার ভোগান্তি আজ নতুন নয়। এক ঘণ্টা ধরে অপেক্ষা করেও তাদের বাসটি ফেরিতে উঠার সুযোগ পাননি বলে জানান তিনি। তবে ফেরিঘাট এলাকার ভোগান্তি লাঘবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ফেরিঘাটের ট্রাক টার্মিনালে আলাপ হলে আকবর আলী খান নামের এক ট্রাকচালক বলেন, বুধবার রাত ১২টা থেকে ফেরিঘাট এলাকায় নৌরুট পারাপারের জন্য অপেক্ষামাণ রয়েছেন তিনি। সকাল থেকে যাত্রীবাহী বাসের চাপ বেড়ে যাওয়ায় ট্রাক পারাপার সীমিত করেছে কর্তৃপক্ষ। যে কারণে দীর্ঘ সময়ের অপেক্ষার পরও নৌরুট পারাপারের সুযোগ পাননি বলে জানান তিনি।

রুস্তম প্রামাণিক নামের অপর এক ট্রাকচালক বলেন, নদীতে কোনো সমস্যা নাই। তারপরও ঘাটে পারাপারের জন্য দীর্ঘ সময় অপেক্ষার প্রহর গুণতে হচ্ছে। ঘাট এলাকায় বসে থেকে আয়ের অর্ধেক টাকা খাবারের পেছনে ব্যয় করতে হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে ছোট ফেরি শাপলা সালুক বিকল হয়ে মেরামত কারখানায় রয়েছে। যে কারণে অপেক্ষামাণ যানবাহনের সংখ্যা বাড়ছে।

এছাড়া ফেরির তুলনায় যানবাহনের বাড়তি চাপ থাকায় ভোগান্তি বাড়ছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী বাস ও দুই শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুট পারাপারের জন্য অপেক্ষামাণ রয়েছে বলে জানান তিনি।

দেশসংবাদ/বার্তা/এসআই


আরও সংবাদ   বিষয়:  পাটুরিয়া   যাত্রীবাহী বাস   ফেরি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮, আক্রান্ত ৩৮৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up