Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■  ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর ■ গরুচোর সন্দেহে ২ যুবককে পিটিয়ে হত্যা ■ ইসরায়েলি হামলায় ৩৬ সিরীয় নিহত ■ প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ ■ সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ ■ চীনের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে চায় বাংলাদেশ ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড
কানাডায় বিমান বিধ্বস্ত, ৬ জনের মৃত্যু
Published : Wednesday, 24 January, 2024 at 12:11 PM, Update: 24.01.2024 11:56:31 PM

কানাডায় বিমান বিধ্বস্ত, ৬ জনের মৃত্যু

কানাডায় বিমান বিধ্বস্ত, ৬ জনের মৃত্যু

কানাডায় খনি কোম্পানি রিও টিন্টোর শ্রমিক বহনকারী একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির উত্তরাঞ্চলের এই দুর্ঘটনায় নিহত হয়েছেন ৬ জন। এই ঘটনায় একজন বেচেঁ গেছেন বলে জানা গেছে।

ডেইলি বিস্টের খবরে বলা হয়েছে, বিমানটি  শ্রমিকদের নিয়ে একট খনির দিকে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই সেটি বিধ্বস্ত হয়।

বিমান দুর্ঘটনা সম্পর্কে জানেন এমন একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে এই তথ্য জানিয়ে বলেছেন, দুর্ঘটনায় একজন ব্যক্তি বেঁচে গেছেন। তবে তার অবস্থা ও পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সেনাবাহিনী ও ফেডারেল পুলিশ দুর্ঘটনার পর উদ্ধারকাজ করছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। কতজন বিমানটিতে ছিল সে সম্পর্কে এখনও কর্তৃপক্ষ বিস্তারিত জানায়নি। তবে বিমানটির নিবন্ধিত মালিক নর্থওয়েস্টার্ন এয়ার লিজ তার ওয়েবসাইটে বলেছে যে, এটির দুটি ধরণ রয়েছে। উভয়টিতেই ১৯ জন যাত্রী বহন করতে সক্ষম।

যৌথ উদ্ধারকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে নর্থওয়েস্ট টেরিটরিজের ফোর্ট স্মিথ থেকে উড়োজাহাজটি  উড্ডয়ন করার কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়। এই স্থানটি আঞ্চলিক রাজধানী ইয়েলোনাইফ থেকে ৩২০ কিলোমিটার থেকে দূরে। 

দুর্ঘটনার পর ফোর্ট স্মিথ থেকে সব ফ্লাইট বুধবার পর্যন্ত বাতিল করা হয়েছে। দুর্ঘটনা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন।

রিও টিন্টোর চিফ এক্সিকিউটিভ জ্যাকব স্টসহোলম এক বিবৃতিতে বলেছেন যে, 'আমরা কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। ঠিক কী ঘটেছে তা খুঁজে বের করার জন্য তাদের প্রচেষ্টায় আমরা সব ধরনের সাহায্য করব।'

উত্তর-পশ্চিমাঞ্চলীয় এয়ার লিজ মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি। তবে উত্তর-পশ্চিম অঞ্চলের প্রিমিয়ার নিহতদের প্রতি শোক জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন।

দেশসংবাদ/এফ



আরও সংবাদ   বিষয়:  কানাডা   খনি কোম্পানি   রিও টিন্টোর   শ্রমিক   বিমান  


আপনার মতামত দিন
যুক্তরাষ্ট্রে সেতু ধস: ২ জনের মরদেহ উদ্ধার
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 28 March, 2024
গাজায় যুদ্ধবিরতির চেষ্টা আবারও ব্যর্থ
আন্তর্জাতিক ডেস্ক
Friday, 22 March, 2024
হঠাৎ ‘গরীব’হয়ে গেলেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 19 March, 2024
৬২ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 19 March, 2024
যুক্তরাষ্ট্রে ‘টিকটক’ নিষিদ্ধের বিল পাস
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 14 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up