মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ || ৫ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■  কাল দেশে আসছে করোনার ভ্যাকসিন ■ মানিকগঞ্জে ইউপি সদস্য হত্যা, পাঁচজনের ফাঁসি ■ অভিবাসীদের বৈধতা দিতে বাইডেন সরকারের নানা পরিকল্পনা ■ এইচএসসি ফল প্রস্তুত ■ রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বৈঠক মঙ্গলবার ■ নোয়াখালীর নতুন পাগলকে পাবনায় পাঠানো উচিত ■ বাইডেনের শপথ অনুষ্ঠানে হামলার আশঙ্কা! ■ আসুন, দল-মতের পার্থক্য ভুলে এক হয়ে কাজ করি ■ করোনায় আক্রান্ত হাসানুল হক ইনু ■ লালমনিরহাটে ট্রাকচাপায় পুলিশের দুই ডিএসবি নিহত ■ তিন মাসের মধ্যে ওটিটি নীতিমালার খসড়া তৈরির নির্দেশ ■ প্রত্যেক সাংবাদিক টিকা পাবেন
ধুনটে শিক্ষকের জমির ধান কেটে নিল দূর্বৃত্তরা
রফিকুল আলম, ধুনট (বগুড়া)
Published : Thursday, 26 November, 2020 at 10:29 PM
Zoom In Zoom Out Original Text

ধুনটে শিক্ষকের জমির ধান কেটে নিল দূর্বৃত্তরা

ধুনটে শিক্ষকের জমির ধান কেটে নিল দূর্বৃত্তরা

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় গোলাম মুর্তুজা নামে এক স্কুল শিক্ষকের জমি থেকে প্রতিপক্ষের লোকজন অবৈধভাবে ধান কেটে নেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ স্কুল শিক্ষক গোলাম মুর্তুজা ধুনট থানায় একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা মথুরাপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামের জামশেদ আলী সরকারের ছেলে গোলাম মুর্তুজার সাথে একই এলাকার আসাব আলী ছেলে মওলা বক্স ও নুরুল ইসলাম এবং হযরত আলী ছেলে মোখলেছার রহমান ও মোত্তালেব হোসেনের সাথে দীর্ঘদিন ধরে ৯৩ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে।

এ বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে বেশ কয়েকটি শালিস বৈঠক হলেও কোন সমাধান হয়নি। পরে বিষয়টি নিয়ে গোলাম মুর্তুজা আদালতে মামলা দায়ের (মামলা নং- ৬৮/২০) করলে আদালত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিপক্ষের বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। চলতি মৌসুমে ওই জমিতে ধান চাষ করেন গোলাম মুর্তুজা।

এ অবস্থায় বৃহস্পতিবার সকাল ৭টার দিকে প্রতিপক্ষ মওলা বক্স তার সঙ্গীয় লোকজন নিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে উক্ত জমির ধান জোরপুর্বক কাটতে থাকে। এসময় তাদের বাঁধা দিতে গেলে তারা গোলাম মুর্তুজাকে মারপিটের ভয় দেখিয়ে জমির সমস্ত ধান কেটে নিয়ে যায়। এতে গোলাম মুর্তুজার প্রায় ৮০হাজার টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় স্কুল শিক্ষক গোলাম মুর্তুজা জানান, ১৯৩৯ সাল থেকে প্রায় ৮০ বছর হলো তারা ওই জমি ভোগ দখল করে আসছেন। জমির সমস্ত কাগজপত্র তাদের নামে। প্রতিপক্ষের লোকজন আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে তাদের জমি থেকে জোরপুর্বক ধান কেটে নিয়েছে।

এ ঘটনায় নুরুল ইসলাম বলেন, দাদার সম্পতি আমরা ভোগদখল করে আসছি। কিন্ত জামশেদ সকারের ছেলেরা জাল দলিল মুলে অবৈধভাবে সেই জমি দখলের চেষ্টা করছেন। এ বিষয়টি নিয়ে আদালতে মামলা বিচারাধিন রয়েছে।  

এ বিষয়ে ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জমি থেকে ধান কেটে নেওয়ার ঘটনার প্রমান মিলেছে। কিন্ত কেটে নেওয়া ধানের কোন সন্ধান পাওয়া যায়নি। এছাড়া এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিরা পলাতক রয়েছে। তবে অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  ধুনট   গোলাম মুর্তুজা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা

কাল দেশে আসছে করোনার ভ্যাকসিন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up