Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ 'বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনে না' ■ ত্রিশালে বাস চাপায় নিহত ৩ ■ বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ■ যুক্তরাষ্ট্রে সেতু ধস: ২ জনের মরদেহ উদ্ধার ■ অ্যানেস্থেসিয়ার ওষুধ পরিবর্তনের নির্দেশ ■ দশ মিনিটেই শেষ ৬ এপ্রিলের ট্রেনের টিকেট ■ সমলিঙ্গের বিয়ে অনুমোদনের পথে থাইল্যান্ড
মালয়েশিয়ায় ৮৫ বাংলাদেশি আটক
Published : Thursday, 25 January, 2024 at 8:42 PM, Update: 26.01.2024 1:02:09 AM

প্রবাসী শ্রমিক

প্রবাসী শ্রমিক

মালয়েশিয়ায় অভিবাসন সংশ্লিষ্ট বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে পৃথক অভিযান চালিয়ে ৮৫ বাংলাদেশি অভিবাসী শ্রমিককে আটক করা হয়েছে। পৃথক স্থানে অভিযান চালিয়ে মালয়েশিয়ার আইনশঙ্খলা বাহিনী ওই বাংলাদেশিদের আটক করেছে বলে দেশটির সংবাদমাধ্যম খবর দিয়েছে।

দেশটির ইংরেজি দৈনিক দ্য স্টার বলছে, বুধবার সেরেমবান এলাকায় স্থানীয় অভিবাসন বিভাগ অভিযান চালিয়ে ১১০ বিদেশিকে আটক করেছে। তাদের মধ্যে অন্তত ১০ বাংলাদেশি রয়েছেন।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের পরিচালক কেনিথ তান আইক কিয়াং বলেছেন, নথিবিহীন বিদেশি শ্রমিকদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। গতকালের অভিযানে আটককৃত ১১০ বিদেশির মধ্যে ৯১ জন পুরুষ। অভিযানের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে প্রবাসী শ্রমিকদের আটক করা হয়েছে। তারা মেয়াদ শেষের পর অতিরিক্ত সময় ধরে অবস্থান এবং অবৈধভাবে প্রবেশ করেছেন।

দ্য স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, আটককৃতদের মধ্যে ৬৪ জনই মিয়ানমারের নাগরিক। এ ছাড়া ইন্দোনেশীয় ১৩, বাংলাদেশি ১০, ভারতীয় ৬, পাকিস্তানি ৯, শ্রীলঙ্কান ৬ এবং নেপালি ২ নাগরিকও রয়েছেন। বৃহস্পতিবার দেশটির আরেক ইংরেজি সংবাদমাধ্যম মালয় মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, জোহর প্রদেশের অভিবাসন বিভাগ সেনাইয়ের কয়েকটি কারখানায় তল্লাশি অভিযান পরিচালনা করেছে। এ সময় বৈধ ওয়ার্ক পারমিট না থাকায় ৬৯ বাংলাদেশিসহ ৮৫ বিদেশি অভিবাসীকে আটক করা হয়।

আইনপ্রয়োগকারী কর্মকর্তারা মোট ১১০ জন বিদেশি ও স্থানীয় বাসিন্দাকে জিজ্ঞাসাবাদ করেন। পরে তাদের মধ্যে ৪০ জনকে অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে আটক করা হয়। বাহারউদ্দিন তাহির বলেছেন, আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার ৯ জন পুরুষ ও ১০ জন নারী, মিয়ানমারের ২ জন পুরুষ ও ৯ জন নারী, বাংলাদেশের ৬ জন, পাকিস্তানের দুজন, নেপাল এবং ভারতের একজন করে নাগরিক রয়েছেন। সূত্র: মালয় মেইল, দ্য স্টার মালয়েশিয়া।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   প্রবাসী   আটক  


আপনার মতামত দিন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক
প্রবাস ডেস্ক
Saturday, 30 December, 2023
মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 26 December, 2023
দেশে ফিরলেন রায়হান কবির
দেশসংবাদ ডেস্ক
Saturday, 22 August, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up