সোমবার, ১ মার্চ ২০২১ || ১৬ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ খালেদা জিয়ার সঙ্গে তিন নেতার সাক্ষাৎ ■ উত্তাল মিয়ানমার, ২৪ ঘন্টায় গুলিতে নিহত ১৮ ■ পৌর নির্বাচনে শুধু একটিতে বিএনপির জয় ■ ৫ম ধাপে পৌরসভার মেয়র হলেন যারা ■ চরম দুশ্চিন্তায় দুই তৃতীয়াংশ মানুষ ■ ৩ মার্চ তফসিল, ১১ এপ্রিল ভোট ■ ঋণ বিতরণ ও ব্যবহারে অনিয়ম করলে ব্যবস্থা ■ বেসরকারি হাসপাতালে চিকিৎসা ব্যয় নির্ধারণ করা হবে ■ বিশেষ মশক নিধন অভিযানে ১১ লাখ টাকা জরিমানা ■ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮, আক্রান্ত ৩৮৫ ■ সহিংসতা ও বর্জনের মধ্য দিয়ে পঞ্চম ধাপের ভোট সম্পন্ন ■ যুক্তরাষ্ট্রে জনসনের এক ডোজ টিকার অনুমোদন
দুর্নীতির অভিযোগ সত্য নয়
দেশসংবাদ, ঢাকা
Published : Sunday, 10 January, 2021 at 5:11 PM, Update: 10.01.2021 11:18:45 PM
Zoom In Zoom Out Original Text

দুর্নীতির অভিযোগ সত্য নয়

দুর্নীতির অভিযোগ সত্য নয়

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকন বর্তমান মেয়রের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ করেছেন, তা কোনোভাবেই বস্তুনিষ্ঠ নয় বলে মন্তব্য করেছেন শেখ ফজলে নূর তাপস। রোববার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তাপস।

দায়িত্ব নেয়ার এক বছরের মাথায় আপনার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হলো-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শেখ ফজলে নূর তাপস বলেন, ‘যদি কেউ উৎকোচ গ্রহণ করে, যদি কেউ ঘুষ গ্রহণ করে, যদি কেউ কোনো কাজ পাইয়ে দেয়ার জন্য কমিশন বাণিজ্য করে, যদি কেউ সরকারি অর্থ আত্মসাৎ করে, বিল দেয়ার জন্য কমিশন বাণিজ্য করে, সরকারি প্রভাব কাজে লাগিয়ে কারও দিকে জিম্মি করে বা কোনো কিছু দেয়ার প্রতিশ্রুতি দিয়ে কিছু অর্থ নিয়ে থাকে, অর্থ আত্মসাৎ করে থাকে সে ক্ষেত্রে দুর্নীতি হয়।

তিনি বলেন, ‘কেউ যদি ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কোনো কিছু বলে থাকে সেটার জবাব আমি দায়িত্বশীল পদ থেকে দেয়াটা সমীচীন মনে করি না।

শনিবার (৯ জানুয়ারি) হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে আয়োজিত এক মানববন্ধনে সাবেক মেয়র সাঈদ খোকন নানা অভিযোগ তোলেন শেখ তাপসের বিরুদ্ধে। ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা পুনর্বাসনের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করেছিলেন।

এই কর্মসূচিতে সংহতি জানিয়ে সাঈদ খোকন অভিযোগ করে বলেছিলেন, ‘তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তরিত করেছেন এবং এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান বিনিয়োগের মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসেবে গ্রহণ করছেন।’

অন্যদিকে অর্থের অভাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে।

এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র সিটি করপোরেশন আইন ২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে মন্তব্য করেন সাঈদ খোকন। এমন অভিযোগের জবাবে শেখ ফজলে নূর তাপস বলেন, এটা তার ব্যক্তিগত অভিমত। এটার কোনো গুরুত্ব বহন করে না।

দেশসংবাদ/জেএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  ডিএসসিসি   সাঈদ খোকন   শেখ মুজিবুর রহমান  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮, আক্রান্ত ৩৮৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up