Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ দায়িত্ব নিয়ে যা বললেন বিএসএমএমইউর নতুন ভিসি ■ সড়কপথে দেশে ফিরলেন ভুটানের রাজা ■ ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ■ বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী দমন-পীড়নের শিকার ■ একনেকে ১১ প্রকল্প অনুমোদন ■ 'বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনে না' ■ ত্রিশালে বাস চাপায় নিহত ৩
হতাশায় আবোল তাবোল বলছে বিএনপি: কাদের
Published : Wednesday, 7 February, 2024 at 1:29 PM

ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

মিয়ানমার ইস্যুতে বিএনপি সরকারের পররাষ্ট্রনীতিকে নতজানু হিসেবে আখ্যায়িত করেছে। এমন মন্তব্য নিয়ে চিন্তা করার সময় নেই জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে না আসা, আন্দোলনে ব্যর্থতা সব মিলিয়ে বিএনপির মধ্যে অনেক হতাশা। এসব হতাশা থেকেই তারা এখন আবোল-তাবোল উক্তি দিচ্ছে। আমাদের বিরোধিতা করতে কিছু না কিছু তো তাদের বলতেই হবে। সেক্ষেত্রে সরকারের খারাপটাই বলতে হবে। এগুলোর কোনো বাস্তবতা নেই। আর এগুলো নিয়ে আমাদের কোনো মাথাব্যথাও নেই।

বুধবার (৭ জানুয়ারি) সেতু ভবনের সভাকক্ষে সেতু বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মিয়ানমার সীমান্তে এবার আর উদার প্রবেশের সুযোগ দেয়া হবে না জানিয়ে কাদের বলেন, নতুনভাবে আর কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না।

মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার কারণে, দেশে শঙ্কা বা উদ্বেগ তৈরি হোক, সরকার তা চায় না বলে জানিয়ে তিনি বলেন, বিজিপির যে সদস্যরা পালিয়ে এসেছে, তাদের ফেরত নিতে এরইমধ্যে মিয়ানমার সরকারকে বলা হয়েছে। তাদের রাষ্ট্রদূতকেও তলব করা হয়েছে।

বিশ্বব্যাংকের প্রতিনিধিদের সাথে বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, সড়ক নিরাপত্তা প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনা যেভাবে বাড়ছে, তা নিয়ন্ত্রণ করা চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি মিয়ানমার ইস্যুতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছিলেন রকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত অরক্ষিত। এছাড়া সার্বভৌমত্বের অখণ্ডতা রক্ষা করতে পারছে না সরকার, এমন মন্তব্যও করেছিলেন তিনি।

 
দেশ সংবাদ/এসএইচ




আরও সংবাদ   বিষয়:  বিএনপি   হতাশা   ওবায়দুল কাদের   মিয়ানমার ইস্যু  


আপনার মতামত দিন
‘সংখ্যালঘু ভাবনাটাই দাসত্বের শেকল’
নিজস্ব প্রতিবেদক
Saturday, 16 March, 2024
এমপি আজাদকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি
নিজস্ব প্রতিবেদক
Thursday, 14 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up