শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ || ৯ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ উত্তপ্ত নোয়াখালীর রাজনীতি ■ প্রথম কৃষ্ণাঙ্গ প্রতিরক্ষা মন্ত্রী পেল যুক্তরাষ্ট্র ■ পাকা ঘর পেল ৭০ হাজার পরিবার ■ আজ আমার অত্যন্ত আনন্দের দিন ■ নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জন নিহত ■ ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে প্রস্তুতির নির্দেশ ■ হাসপাতাল ছাড়লেন ব্যারিস্টার মওদুদ ■ সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ নিহত ৩ ■ দেশে ফিরছেন ড. বিজন কুমার শীল ■ ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তি, অনশনে কাদের মির্জা ■ তোকে মেরে ফেলে হলেও আমি মেয়র হবো ■ কারাগারে হলমার্ক হোতার নারীসঙ্গ
আমরা ভালো মানুষ হওয়ার রাস্তা থেকে হারিয়ে যাচ্ছি
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 13 January, 2021 at 10:20 PM, Update: 14.01.2021 12:05:21 AM
Zoom In Zoom Out Original Text

আমরা ভালো মানুষ হওয়ার রাস্তা থেকে হারিয়ে যাচ্ছি

আমরা ভালো মানুষ হওয়ার রাস্তা থেকে হারিয়ে যাচ্ছি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন,  শিক্ষার্থীদের নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। মনুষ্যত্বের কথা শেখাতে হবে। আমরা ভালো মানুষ হওয়ার রাস্তা থেকে ধীরে ধীরে হারিয়ে যাচ্ছি। আমাদের সন্তানরা এখন সদা সত্য কথা বলা শেখে না। কারণ আদর্শলিপির শিক্ষা আমাদের সন্তানরা এখন পাচ্ছে না। শুধুমাত্র পুঁথিগত শিক্ষা নিলে হবে না। নৈতিকতা এবং মূল্যবোধের শিক্ষা নিতে হবে। যার নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা থাকে না, তার সকল শিক্ষাই অর্থহীন হয়ে যায়।

মঙ্গলবার (১৩ জানুয়ারি) পিরোজপুরের নেছারাবাদে সোহাগদল গণমান মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দক্ষিণ-পূর্ব সোহাগদল কমিউনিটি ক্লিনিকের পুনর্নির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
 
শিক্ষকতা চাকরি নয় বরং মহান পেশা উল্লেখ করে শিক্ষকদের উদ্দেশে এসময় মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের মাদকের ভয়াবহতা সম্পর্কে শিক্ষা দিতে হবে। মেয়েদের সম্মান করা শেখাতে হবে। শিক্ষকদের মর্যাদা দেয়া শেখাতে হবে। সমাজ ব্যবস্থায় তারা যেনো কখনও দুর্নীতিতে আকৃষ্ট না হয় সে শিক্ষা দিতে হবে। দুর্নীতিবাজদের থেকে দূরে থাকা সন্তানদের শেখাতে হবে। মুক্তিযুদ্ধের কথা, বঙ্গবন্ধুর কথা, স্বাধীনতার কথা, প্রগতির কথা আমাদের ছেলে-মেয়েদের শেখাতে হবে।

তিনি আরো যোগ করেন, অন্ধকারের বাংলাদেশেকে আলোকজ্জ্বল করার জন্য, পিছিয়ে পড়া বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কাজ করছেন। তিনি শিক্ষা বিস্তারে সবচেয়ে বেশি বরাদ্দ দেন। তিনি প্রতিটি বিভাগে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করছেন। প্রতিটি জেলায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠার প্রকল্প হাতে নিয়েছেন। আমার স্বপ্ন ছিল পিরোজপুরে বিশ্ববিদ্যালয় হবে। তিনি সেটাও অনুমোদন দিয়েছেন।

শ ম রেজাউল করিম আরো বলেন, গ্রামের মানুষের কাছে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার জন্য বঙ্গবন্ধু কন্যা ১৯৯৬ সালে কমিউনিটি ক্লিনিক শুরু করেছিলেন। এখানে বিনামূল্যে ঔষধ থাকবে। এভাবে আমরা মানুষের দরজায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে চাই। মানুষের দরজায় শিক্ষা পৌঁছে দিতে চাই।

এ সময় তিনি আরো বলেন, এদেশটার বয়স পঞ্চাশ বছর হয়ে যাচ্ছে। আমরা এখনো কেনো পেছনে পড়ে থাকবো। কেন এতো অনিয়ম-দুর্নীতির কথা শুনতে হবে? কেনো অস্বচ্ছতার কথা শুনতে হবে? খারাপ মানুষ যে দলেরই হোক তাদের পরিহার করতে হবে। শেখ হাসিনা বলেন, অনৈতিকতা ও দুর্নীতির সাথে যে জড়িত আছে তার কোন দল নাই। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় পিরোজপুরের উন্নয়ন চিত্র তুলে ধরে মন্ত্রী সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সোহাগদল গণমান মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদের সভাপতি  মুনিরুজ্জামানের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পিরোজপুর এর নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার ও স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পিরোজপুর এর নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি শাহ আলম, সরকারি সোহরাওয়ার্দী কলেজ, পিরোজপুর-এর অবসরপ্রাপ্ত অধ্যক্ষ টি এম হোসনে আরা সুলতানা বকুল। এছাড়া জেলা শিক্ষা অফিসার, পিরোজপুর ইদ্রিস আলী, নেছারাবাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক ও নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মৎস্য ও প্রাণিসম্পদ   শ ম রেজাউল করিম  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up