Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’ ■ আদালত চত্বর থেকে পালালেন বিএনপির ৫৮ নেতাকর্মী ■ আইসিসি’র এলিট প্যানেলে আম্পায়ার সৈকত ■ বায়ুদূষণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির অকাল মৃত্যু ■ ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার ■ ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
চার জেলায় গ্যাস থাকবে না তিন দিন
Published : Thursday, 15 February, 2024 at 8:55 AM

চার জেলায় গ্যাস থাকবে না তিন দিন

চার জেলায় গ্যাস থাকবে না তিন দিন

পাইপলাইন মেরামত কাজের জন্য পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাধীন উত্তরবঙ্গের চার জেলায় প্রায় তিন দিনের (৬০ ঘণ্টা) জন্য গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে এসব এলাকায় গ্যাস থাকবে না।

গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয় পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি (পিজিসিএল)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকায় গ্যাস ট্রান্সমিশন কোম্পানি (জিটিসিএল) ১.৩২ কিলোমিটার গ্যাস সঞ্চালন পাইপলাইন প্রতিস্থাপন করবে। এজন্য ১৫ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে ১৮ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

পিজিসিএলের মহাব্যস্থাপক (অপারেশন) প্রকৌশলী শৈলজা নন্দ বসাক গণমাধ্যমকে জানান, বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে না। সিরাজগঞ্জ অঞ্চলের কয়েকটি শিল্পপ্রতিষ্ঠান ছাড়া অন্য গ্রাহকরা তেমন সমস্যায় পড়বেন না। অন্য তিন জেলার গ্রাহকরা লাইন প্রতিস্থাপনকালীন সময়ে গ্যাস পাবেন না।

পিজিসিএলের সরবরাহ লাইন রয়েছে রাজশাহী সিটি করপোরেশন, সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া ও শাহজাদপুর উপজেলা, পাবনা সদর, বেড়া, সাঁথিয়া ও ঈশ্বরদী উপজেলা এবং বগুড়া সদর ও শাজাহানপুর উপজেলায়।

কোম্পানিটির মোট ১ লাখ ২৯ হাজার ৪১১টি সংযোগের মধ্যে ১০টি বিদ্যুৎকেন্দ্রের সংযোগ, ৫৩টি ক্যাপটিভ বিদ্যুৎকেন্দ্রের সংযোগ, ৩১টি সিএনজি ফিলিং স্টেশন সংযোগ, ১৩৩টি শিল্প সংযোগ, ৩৩২টি বাণিজ্যিক সংযোগ এবং আবাসিক সংযোগ রয়েছে ১ লাখ ২৮ হাজার ৮৫২টি । মোট ৬৮১ কিলোমিটার বিতরণ পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করে পিজিসিএল। দৈনিক প্রায় ৩০০ মিলিয়ন ঘনফুট চাহিদার বিপরীতে ১২০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ থাকে।

দেশসংবাদ/এফ




আরও সংবাদ   বিষয়:  পাইপলাইন   পশ্চিমাঞ্চল   গ্যাস   কোম্পানি   পিজিসিএল   উত্তরবঙ্গ  


আপনার মতামত দিন
মহান স্বাধীনতা দিবস আজ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 26 March, 2024
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু রোববার
নিজস্ব প্রতিবেদক
Saturday, 23 March, 2024
ঢাবি অধ্যাপক জিয়া আর নেই
ঢাবি প্রতিনিধি
Saturday, 23 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up