Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’ ■ রমজানের তৃতীয় জুমা, রাজধানীর মসজিদে মুসল্লিদের ভিড় ■  বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি ■ পেঁয়াজ, আলু ও মাংসের দাম চড়া, চালেও অস্বস্তি
কারামুক্ত মির্জা ফখরুল-খসরু
Published : Thursday, 15 February, 2024 at 4:00 PM, Update: 15.02.2024 4:10:42 PM

 মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী

জামিনে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে বের হন তারা। এ সময় কারাফটকে জড়ো হওয়া নেতাকর্মীরা তাদের স্বাগত জানান।

১০৯ পর জেল থেকে বেরিয়ে মির্জা ফখরুল বলেন, দেশের জনগণ সবসময় গণতন্ত্রের পক্ষে। শান্তিপূর্ণভাবে তারা আন্দোলন চালিয়ে যাবেন। 

অপরদিকে, আমীর খসরু বলেন, দেশের মানুষ গণতন্ত্রের পক্ষে রায় দিয়েছে। ক্ষমতা দখল করেও সরকার পরাজিত হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, বিকাল পৌনে চারটার দিকে বিএনপির মহাসচিব ফখরুল ও আমীর খসরু কারাগারের মূল ফটক থেকে বেরিয়ে যান। তারা দুজনই কারাগার থেকে জামিনে মুক্ত হলেন।

প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় গতকাল বুধবার জামিন পান বিএনপির এ দুই নেতা। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদেরের আদালত তাদেরকে জামিন দেন। সব মামলায় জামিন পাওয়ায় এদিন তাদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানিয়েছিলেন, বিএনপির এ দুই নেতার কারামুক্তিতে বাধা নেই।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে ঘিরে মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয়। এর মধ্যে ১০টিতে আগেই জামিন পান তিনি। বাকি থাকা প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গতকাল জামিন মেলে। অন্যদিকে, আমীর খসরুর বিরুদ্ধে ১০টি মামলা হয়। তিনিও প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলা ছাড়া অন্যগুলোতে আগেই জামিন পান। এ দুই নেতাই একই মামলায় আটকে থাকার কারণে এতদিন জেল থেকে বের হতে পারছিলেন না।

২৮ অক্টোবরে সংঘর্ষের পরদিন রাজধানীর গুলশানের বাসা থেকে গ্রেপ্তার হন মির্জা ফখরুল। আর ২ নভেম্বর রাতে গ্রেপ্তার হন আমীর খসরু। এরপর থেকেই তারা কারাগারে ছিলেন।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  বিএনপি   মহাসচিব   মির্জা ফখরুল ইসলাম আলমগীর   আমীর খসরু মাহমুদ চৌধুরী  


আপনার মতামত দিন
দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী দমন-পীড়নের শিকার
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
হাসপাতালে নয়, বাড়িতেই থাকবেন খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
‘জনগণ দেশের মালিকানা হারিয়ে ফেলেছে’
নিজস্ব প্রতিবেদক
Monday, 25 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up