বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১ || ১১ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ এবারের ৩০ পৌরসভার নির্বাচনে ছুটি থাকছে না ■ প্রথম অধিবেশনে উপস্থিত ছিলেন না ২৯ এমপি ■ রাকিবকে তালাক দিয়ে নাসিরকে বিয়ে করেছি ■ বিএনপিকে সব ধরনের সহযোগিতা করবে আইজিপি ■ ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, আক্রান্ত ৪২৮ জন ■ সন্ত্রাসীদের প্রতিহত করতেই পুলিশকে অস্ত্র দেয়া হয়েছে ■ ভ্যাকসিন নিলেন শেখ রেহানা ■ ইকুয়েডর কারাগারে দাঙ্গা, নিহত ৬২ ■ কলেজ শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ ■ বন্দুকযুদ্ধে জকির বাহিনীর প্রধানসহ নিহত ৩ ■ আ.লীগের উপ-কমিটি থেকে অ্যাটর্নি জেনারেল বাদ ■ চলে গেলেন সৈয়দ আবুল মকসুদ
ব্রাহ্মণবাড়িয়ার এসপি-সিভিল সার্জনকে তলব
দেশসংবাদ, ঢাকা
Published : Sunday, 17 January, 2021 at 11:40 PM, Update: 18.01.2021 11:24:56 AM
Zoom In Zoom Out Original Text

ব্রাহ্মণবাড়িয়ার এসপি-সিভিল সার্জনকে তলব

ব্রাহ্মণবাড়িয়ার এসপি-সিভিল সার্জনকে তলব

নাসিরনগরে ৭ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগের মামলায় মেডিক্যাল প্রতিবেদনে ভিন্ন ভিন্ন তথ্য আসার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এবং সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট ডাক্তারদের তলব করেছেন হাইকোর্ট।

আগামী ১৮ ফেব্রুয়ারি তাদের সশরীরে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে।একইসঙ্গে মামলাটির কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন উচ্চ আদালত।

পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয় ও পুলিশের আইজিকে এ ঘটনা তদন্ত করে একমাসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুল ইসলাম। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. শাহপরান চৌধুরী।

আইনজীবীরা জানান, গত বছরের ১১ সেপ্টেম্বর ভিকটিম শিশুর পিতা নাসিরনগর থানায় একটি মামলা করেন। মামলায় বলা হয়, ৪ সেপ্টেম্বর তার ৭ বছরের মেয়েকে ধর্ষণ করা হয়েছে। মামলায় আসামির বয়স উল্লেখ করা হয় ১৫ বছর।

ওই মামলায় গত বছরের ৩ নভেম্বর শিশুটির পক্ষে আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। ওই জামিন আবেদনের শুনানিতে এ বিষয়গুলো উঠে আসে। পাশাপাশি শিশুটিকে আদালত আগাম জামিন দেন।

তার আইনজীবী শাহপরান চৌধুরী জানান, জন্ম নিবন্ধন অনুযায়ী শিশুর বয়স ১০ বছর। বয়স বিবেচনায় আমরা আদালতে জামিন প্রার্থনা করি। আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে মামলার প্রয়োজনীয় নথিপত্র দাখিল করতে নির্দেশ দেন।  দাখিলকৃত মেডিক্যাল রিপোর্ট দেখে আদালতের খটকা লাগে। এর ধারাবাহিকতায় রোববার আদালত স্বপ্রণোদিত হয়ে রুলসহ এ আদেশ দেন।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  এসপি   সিভিল সার্জন   হাইকোর্ট  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় মৃত্যু ৫, আক্রান্ত ৪২৮ জন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up