Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’ ■ রমজানের তৃতীয় জুমা, রাজধানীর মসজিদে মুসল্লিদের ভিড় ■  বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি ■ পেঁয়াজ, আলু ও মাংসের দাম চড়া, চালেও অস্বস্তি ■  ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর
২০ কোটি টাকা করে পাচ্ছেন এমপিরা
Published : Sunday, 18 February, 2024 at 8:25 PM, Update: 18.02.2024 8:33:33 PM

২০ কোটি টাকা করে পাচ্ছেন এমপিরা

২০ কোটি টাকা করে পাচ্ছেন এমপিরা

নিজ এলাকায় উন্নয়ন প্রতিশ্রুতি পূরণে প্রত্যক সংসদ সদস্যকে ২০ কোটি টাকা করে বরাদ্দের কথা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, সংসদ সদস্যরা স্ব স্ব এলাকায় উন্নয়নের জন্য মানুষের কাছে অনেক অঙ্গীকার করেন, এটাই স্বাভাবিক। সেসব অঙ্গীকার পূরণ করার জন্য এমপিদের যেমন আগ্রহ, তেমনি প্রধানমন্ত্রী বিষয়টি অত্যন্ত আন্তরিকভাবে অনুধাবন করেছেন। তাই একটি প্রকল্প করে প্রতি এমপির নির্বাচনী এলাকার জন্য এরই মধ্যে পাঁচ বছর মেয়াদে ২০ কোটি টাকা দেয়ার একটি প্রকল্প প্রণয়ন করেছেন।

তিনি বলেন, এটি চলমান। এ প্রকল্প শেষ হলে বা এমপিদের নির্বাচনী এলাকার উন্নয়ন ও অঙ্গীকার পূরণে আবারও নতুন করে প্রকল্প নেয়ার কথা বিবেচনা করা হবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, এলজিইডির আওতায় চলতি অর্থবছরে দেশব্যাপী পল্লী এলাকায় চার হাজার ৯৩০ কিলোমিটার সড়ক উন্নয়ন, ২১ হাজার মিটার ব্রিজ ও কালভার্ট নির্মাণ, ১৪ হাজার ৪০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষণ, ১৯ হাজার মিটার ব্রিজ ও কালভার্ট রক্ষণাবেক্ষণ, ৯০টি গ্রোথ সেন্টার ও হাটবাজার উন্নয়ন, ৫০টি বহুমুখী সাইক্লোন শেল্টার নির্মাণ, ২৫টি উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ, ৪০০ কিলোমিটার সেচ খাল খনন ও পুনঃখনন, ৫০ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও সংস্কার, ১২০টি রেগুলেটর নির্মাণ ও সংস্কার, ১১০ কিলোমিটার বৃক্ষরোপণ ইত্যাদি কাজ বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এসব উন্নয়ন কাজ আগামী জুন মাসের মধ্যে সমাপ্ত হবে বলে জানান মন্ত্রী।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:   জাতীয় সংসদ   স্থানীয় সরকার   উন্নয়ন   প্রতিশ্রুতি   


আপনার মতামত দিন
শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের এমপিরা
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 28 February, 2024
দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 30 January, 2024
মাশরাফিসহ ৫ জনকে হুইপ নিয়োগ
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 23 January, 2024
সরকারদলীয় হুইপ হচ্ছেন মাশরাফিসহ ৫ জন
দেশসংবাদ ডেস্ক
Monday, 22 January, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up