Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ চলছে ■ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু ■ সূর্যের ঝড়ে রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতল মুম্বাই ■ পূবালী ব্যাংকের ব্যবস্থাপক উধাও, ৮ কর্মকর্তা বদলি ■ আবারও রিজার্ভ নামল ২০ বিলিয়নের নিচে ■ ১৫০'র বেশি আসনে জিতবে না বিজেপি: রাহুল গান্ধী ■ চোরাই পথে আনা ১২ ট্রাক ভারতীয় চিনি জব্দ
মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক
Published : Saturday, 24 February, 2024 at 5:19 PM

 মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে করেছেন বিএনপি নেতারা। তবে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সামনে আনুষ্ঠানিকভাবে কিছু বলতে রাজি হননি আমির খসরু। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি শুধু বলেছেন, আমাদের দাওয়াত দিয়েছিল, আমরা এসেছিলাম। ওনারা প্রশ্ন করেছেন, আমরা শুনেছি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী  ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

এদিকে বিএন‌পির স‌ঙ্গে মার্কিন কর্মকর্তাদের বৈঠক নি‌য়ে ঢাকায় মার্কিন দূতাবাস তা‌দের ফেসবুকে এক পোস্টে জানায়, গঠনমূলক কথোপকথন বি‌ভিন্ন দৃষ্টিভঙ্গি বোঝার ও সাধারণ ভিত্তি খুঁজে পাওয়ার চাবিকাঠি।

দূতাবাস জানায়, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এবং কারাগারে বন্দি বিরোধী হাজার হাজার নেতাকর্মীর বিষ‌য়ে বিএনপির মহাসচিবের সঙ্গে ফলপ্রসূ আলোচনাকে আমরা স্বাগত জানাই। আমরা অব্যাহত যোগা‌যোগ রাখতে উন্মুখ।

এর আগে শনিবার তিন দিনের সফরে ঢাকায় আসে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল, ডিপার্টমেন্ট অফ স্টেট এবং এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) প্রতিনিধিদল। সফরকালে তারা ইন্দো-প্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবিলা এবং অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করবেন তারা। পাশাপাশি তরুণ অ্যাক্টিভিস্ট, সুশীল সমাজ, শ্রম সংগঠক এবং মুক্ত গণমাধ্যমের বিকাশে নিযুক্ত ব্যক্তিদের সঙ্গেও বৈঠক করবেন।

প্রতিনিধি দলে থাকা তিন সদস্য হলেন- ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়া বিষয়ক সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং ডিপার্টমেন্ট অফ স্টেটের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।


দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:   বিএনপি   যুক্তরাষ্ট্র   রাজনীতিবিদ   বাংলাদেশ  


আপনার মতামত দিন
আন্দোলন এখনো শেষ হয়নি: রিজভী
নিজস্ব প্রতিবেদক
Thursday, 18 April, 2024
উপজেলা নির্বাচনে অংশ নেবে না বিএনপি
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 16 April, 2024
‘আওয়ামী লীগ এখন পুলিশলীগে পরিণত হয়েছে’
ঠাকুরগাঁও প্রতিনিধি
Friday, 12 April, 2024
কারাগারেই ঈদ কাটবে বিএনপির যেসব নেতার
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 10 April, 2024
‘পুরো ঘটনা সরকারের পরিকল্পিত’
নিজস্ব প্রতিবেদক
Sunday, 7 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up