Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘ঈদযাত্রায় প্রাণহানি বেড়েছে ২৪ শতাংশ’ ■ এবার ইরাকে ইরানসমর্থিত সেনাঘাঁটিতে হামলা ■ ‘জাউয়া’ বাজারে ১৪৪ ধারা জারি ■ প্রবাসী শ্রমিকদের সুখবর দিল কুয়েত ■ উপজেলা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ বিএনপির ■ উপজেলা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ বিএনপির ■ প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ
রমজানে গাজায় যুদ্ধ চালাবে না ইসরায়েল
Published : Tuesday, 27 February, 2024 at 4:32 PM, Update: 27.02.2024 4:38:16 PM

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আসন্ন পবিত্র রমজান মাসে ইসরায়েল সেনারা গাজায় হামলা চালাবে না বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় বাইডেন আশা প্রকাশ করেন যে আগামী সোমবারের (৪ মার্চ) মধ্যে গাজা উপত্যকায় একটি যুদ্ধবিরতি কার্যকর হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) এনবিসি নিউজের এক অনুষ্ঠানে এসব কথা বলেন বাইডেন। পরদিন স্থানীয় মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বাইডেনের সাক্ষাৎকারটি সম্প্রচার করা হয়।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টার কাছ থেকে তথ্য পেয়েছি, আমরা যুদ্ধবিরতির খুব কাছাকাছি আছি। তবে এখনও কিছু কাজ বাকি। আগামী সোমবারের মধ্যেই সেটি কার্যকর হতে পারে বলে আমি আশাবাদী।

যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তি ইস্যুতে ইসরায়েল কর্তৃপক্ষ ও হামাসের মধ্যে ‘কার্যকর আলোচনা’ চলছে। সম্ভাবনা আছে, শিগগিরই ঐক্যমতে পৌঁছাতে পারে উভয়পক্ষ। এই ইস্যুতে এরই মধ্যে কয়েক দফায় বৈঠক করেছে মিশর, কাতার, ইসরায়েল, যুক্তরাষ্ট্র এবং হামাসের প্রতিনিধিরা।
 
প্যারিস ও দোহায় বৈঠকের পর এবার কথা রয়েছে কায়রোতে আলোচনায় বসার। তবে যুদ্ধবিরতির আলোচনার মধ্যেও গাজায় অব্যাহত রয়েছে ইসরায়েল আগ্রাসন। সোমবারও রাফাহ’য় ভয়াবহ তাণ্ডব চালিয়েছে ইসরায়েলি সেনারা।

গেল বছরের ৭ অক্টোবর ইসরায়েল হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এতে ইসরায়েলি ১ হাজার ২০০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ হামলার পর ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় সেদিন থেকে হামলা চালাচ্ছে ইসরায়েলি সেনারা। চার মাসের বেশি সময় ধরে চলা এ হামলায় এখন পর্যন্ত ২৯ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। সূত্র:রয়টার্স

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
অবশেষে ঘুষকাণ্ডে ট্রাম্পের বিচার শুরু
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 15 April, 2024
ইরানকে সতর্ক করলেন বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 13 April, 2024
ব্রাজিলে বাস উল্টে নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 13 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up