শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ || ১৪ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা বারে সভাপতি বাতেন, সম্পাদক হযরত আলী ■ বদলে যাচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম ■ ৭৬ সৌদি নাগরিকের ওপর মার্কিন নিষেধাজ্ঞা ■ মুশতাকের মৃত্যুতে ১৩ দেশের রাষ্ট্রদূতের উদ্বেগ ■ ৩১৭ স্কুলছাত্রীকে অপহরণ ■ অসহযোগ আন্দোলনে কোনঠাসা জান্তা সরকার ■ মুশতাকের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি ■ যুবরাজ সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা ■ শিয়াল নয়, বাঘের মতো মরতে চাই ■ সিম ফেব্রিক্সে ভয়াবহ আগুন ■ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত ■ ১৫ কোটি টাকা নিয়ে মামা-ভাগনে উধাও
নন্দীগ্রামে স্বপ্নের ঘর পেল ১৫৬ গৃহহীন পরিবার
মো: ফিরোজ কামাল ফারুক, নন্দীগ্রাম (বগুড়া)
Published : Saturday, 23 January, 2021 at 4:22 PM, Update: 23.01.2021 7:53:12 PM
Zoom In Zoom Out Original Text

নন্দীগ্রামে স্বপ্নের ঘর পেল ১৫৬ গৃহহীন পরিবার

নন্দীগ্রামে স্বপ্নের ঘর পেল ১৫৬ গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় স্বপ্নের ঘর পেল ১৫৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর কাছে এমন উপহার পেয়ে আবেগে আপ্লুত ও উচ্ছ্ধসঢ়;বসিত হয়ে পড়েছেন এসব পরিবারের সদস্যরা।

শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে সারা দেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব বাড়ি হস্তান্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বাড়ি পাওয়া ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা উপজেলা অডিটোরিয়ামে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন। এর পরই প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোছা. শারমিন আখতার সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু তাহেরসহ সরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে নন্দীগ্রাম উপজেলায় ঘর পেলেন ১৫৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এই টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে দুটি রুম, একটি টয়লেট, একটি স্টোর রুম ও বারান্দা। চারদিকে ইটের দেয়াল এবং ওপরে সবুজ রঙের টিনের ছাদ রয়েছে।

দুই শতাংশ খাস জমির ওপর এসব বাড়ি নির্মাণ করা হয়। ভূমিহীনদের দুই শতক জমির দলিল, নামজারি, জমির মালিকানা এবং ঘরের চাবি দেওয়া হয়। উপজেলার গোছন গ্রামের ষাটোর্ধ্ব বৃদ্ধা আমেনা বিবি বলেন, হামি স্বপ্নেও ভাবিনি সরকার হামাক পাকা ঘর দিবি। ঘর প্যায়া হামরা খুশি হচি। শেখের বেটি হামাকেরক বড় উপকার করলো।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছা. শারমিন আখতার বলেন, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দিয়েছেন। এরই ধারাবাহিকতায় মুজিববর্ষে উপজেলায় ১৫৬টি ভূমিহীন এবং গৃহহীন পরিবার গৃহ পেলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  বগুড়া   নন্দীগ্রাম   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় মৃত্যু ১১, আক্রান্ত ৪৭০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up