সোমবার, ৮ মার্চ ২০২১ || ২৩ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ আজ আন্তর্জাতিক নারী দিবস ■ দু’গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত ■ আমরা অনেক দূর এগিয়েছি ■ নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত ■ সাড়ে ১০ হাজার শিক্ষার্থী বৃত্তি পাচ্ছেন ■ ৭ মার্চের ভাষণ ২১ বছর বাজাতে দেয়া হয়নি ■ একমাসে ভ্যাকসিন নিলেন ৩৮ লাখ মানুষ ■ উপসচিব পদে ৩৩৭ কর্মকর্তার পদোন্নতি ■ এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ জন ■ ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, আক্রান্ত ৬০৬ ■ জাতির পিতার প্রতিকৃতিতে আ.লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের শ্রদ্ধা ■ দুর্ঘটনায় আইনজীবীসহ তিন জন নিহত
হঠাৎ বন্ধ ঢাকা-দক্ষিণবঙ্গ যাত্রীবাহী নৌ চলাচল
কেরানীগঞ্জ প্রতিনিধি
Published : Monday, 25 January, 2021 at 8:34 PM
Zoom In Zoom Out Original Text

হঠাৎ বন্ধ ঢাকা-দক্ষিণবঙ্গ যাত্রীবাহী নৌ চলাচল

হঠাৎ বন্ধ ঢাকা-দক্ষিণবঙ্গ যাত্রীবাহী নৌ চলাচল

কোন প্রকার ঘোষণা ছাড়াই হঠাৎ করে বন্ধ হয়ে গেছে ঢাকা-দক্ষিণবঙ্গ যাত্রীবাহী নৌ চলাচল। কর্মচারীদের কর্মবিরতি ঘোষণার কারণে অনির্দিষ্টকালের জন্য  লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পরেছে এই রোডে চলাচলকারি হাজার হাজার যাত্রী সাধারন।

বিআইডব্লিটিএ ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, ঢাকা-বরিশাল রুটে চলাচলকারী এ্যাডভেঞ্চার ৯ লঞ্চ এর মাস্টার আসলামের নামে মেরিন কোর্টে একটি মামলা চলমান ছিল এবং উক্ত মামলায় তিনি জামিনে ছিলেন।আজ সকালে কোর্টে হাজিরা দিতে গেলে ম্যাজিস্ট্রেট জামিন বাতিল করে তাকে জেলহাজতে প্রেরণ করে।এ ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন কর্মবিরতির ঘোষণা দেয়। কর্মবিরতি ঘোষণার পরপরই ঘাটে নোংগর করা সমস্ত নৌযান ঘাট থেকে সরিয়ে মাঝনদীতে নিয়ে নোঙ্গর করে রাখা হয়। হঠাৎই নৌযান বন্ধে দক্ষিণবঙ্গে চলাচলকারি হাজার যাত্রীকে সদরঘাট লঞ্চ টার্মিনালে অপেক্ষমান থাকতে দেখা গেছে।

ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে যাওয়ার জন্য ঘাটে আসা যাত্রী মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন,আমার স্ত্রী সন্তানসম্ভবা, তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করতে হবে। তাই বাড়ি যাওয়ার উদ্দেশ্যে সদরঘাট লঞ্চ টার্মিনালে এসে দেখি লঞ্চ চলাচল বন্ধ। দুপুর থেকে অপেক্ষা করছি এখন উপায়ন্তর না দেখে বাসে রওনা হব।

সরজমিনে গিয়ে এরকম হাজারো যাত্রী কে অবর্ননীয় ভোগান্তি পোহাতে লক্ষ করা গেছে। অনেকে ছোট ছোট বাচ্চাকাচ্চা নিয়ে, বাড়ি ঘরের বিভিন্ন মালামাল নিয়ে লঞ্চ টার্মিনালে দুপুর থেকে ঠায় বসে আছে।

লঞ্চ ধর্মঘট প্রসঙ্গে নৌযান শ্রমিক ফেডারেশনের কয়েকজনের সাথে আলাপ করে জানা যায় আমাদের দাবি এডভেঞ্চার-৯ এর মাস্টার কে কারাগার থেকে মুক্তি দিতে হবে, আমাদের দাবি না মানলে আন্দোলন অব্যাহত থাকবে।

প্রসঙ্গে জানতে ঢাকা নদী বন্দরের ইনচার্জ ও বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক গুলজার আলীর সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি তা রিসিভ করেননি।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  কেরানীগঞ্জ   


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
একমাসে ভ্যাকসিন নিলেন ৩৮ লাখ মানুষ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up