বুধবার, ৩ মার্চ ২০২১ || ১৮ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ মালয়েশিয়ার কাতারে বাংলাদেশ ■ শিষ্টাচার লঙ্ঘন করছেন কূটনীতিকরা ■ ঝটিকা সফরে ঢাকা আসছেন জয়শঙ্কর ■ রাশিয়ার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ মোদীর সফর নিয়ে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ■ নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান ■ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ভাঙচুর ■ ভোটাধিকার রক্ষার প্রয়োজনে জীবন দেবো ■ ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধ হচ্ছে ■ অন্যায়কারীকে ছাড় দেয়া হবে না ■ স্বাস্থ্যখাতে বরাদ্দ ১৪৯২১ কোটি টাকা ■ দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫
নিবন্ধন ছাড়া ভ্যাকসিন নয়
দেশসংবাদ, ঢাকা
Published : Monday, 25 January, 2021 at 10:58 PM, Update: 26.01.2021 8:50:58 AM
Zoom In Zoom Out Original Text

নিবন্ধন ছাড়া ভ্যাকসিন নয়

নিবন্ধন ছাড়া ভ্যাকসিন নয়

ডিজিটাল ব্যবস্থাপনা ‘সুরক্ষা’য় অনলাইনে নিবন্ধন ছাড়া কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না। সোমবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোভিড-১৯ টিকা সংক্রান্ত অনলাইন নিবন্ধনবিষয়ক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য দেওয়া হয়। 

দেশে আগামী বুধবার করোনা টিকার কার্যক্রম উদ্ধোধন করা হবে। ওইদিন বেলা সাড়ে ৩টায় এ কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মোট ২০ জনকে টিকা দেওয়া হবে। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম পাঁচজনের টিকা দেওয়ার সময় প্রধানমন্ত্রী অনলাইন প্ল্যাটফরমের মাধ্যমে যুক্ত থাকবেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘সুরক্ষা’য় অনলাইনে নিবন্ধনের বিভিন্ন দিক তুলে ধরেন। প্রেস ব্রিফিংয়ে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস কোভিড টিকা ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’র সঙ্গে সম্পৃক্তদের ধন্যবাদ জানান। 

তিনি বলেন, ভারতের বাইরে সবচেয়ে স্বল্পমূল্যে বাংলাদেশ টিকা পাচ্ছে। ব্রিফিং সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। ব্রিফিংয়ে অনলাইন নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।

সোমবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত সভা শেষে স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন উদ্বোধনী অনুষ্ঠান সংক্ষিপ্ত হবে। প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন, বক্তব্য দেবেন শুধু স্বাস্থ্যমন্ত্রী। 

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আয়োজিত এই টিকাদান অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে। অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলকে বিটিভি থেকে অনুষ্ঠান ধারণ করে প্রচার করতে হবে।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক (সার্জারি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ডিজিটাল টিকা ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ -তে অনলাইনে নিবন্ধন ছাড়া টিকা দেওয়া হবে না। নিবন্ধনের বাইরে টিকা দেওয়াকে আমরা নিরুৎসাহিত করছি। আমাদের এই ডেটাগুলো সংরক্ষণ করতে হবে, অ্যানালাইসিস করতে হবে। অনলাইনের এই তথ্যগুলো পরবর্তী সময়ে অনেকগুলো কাজে আমাদের লাগাতে হবে।

কেন্দ্র পরিবর্তন করে টিকা দেওয়ার সুযোগ থাকছে না জানিয়ে স্বাস্থ্যের ডিজি বলেন, নিবন্ধন অনুযায়ী আমরা কেন্দ্রে টিকা পাঠাব। সেক্ষেত্রে কেন্দ্র পরিবর্তন করে টিকার সুযোগ দিলে অনেক টিকা নষ্ট হবে। নির্ধারিত তারিখ ও কেন্দ্র অনুযায়ী টিকা গ্রহণের অনুরোধ করেন ডা. এবিএম খুরশীদ আলম।

দেশসংবাদ/জেআর/এসআই


আরও সংবাদ   বিষয়:  ভ্যাকসিন   তথ্য ও যোগাযোগ প্রযুক্তি   প্রতিমন্ত্রী   জুনাইদ আহমেদ পলক  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up