শনিবার, ৬ মার্চ ২০২১ || ২১ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নোয়াখালী আমি চালাই ■ ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট ■ রাজধানীতে বিএনপির মশাল মিছিল ■ মশা নিধন কৌশল ভুল ছিলো ■ মোদিকে দেশে না আনার অনুরোধ ■ সারাদেশের বিদ্যুৎ বন্ধ করে দিল জান্তা সরকার ■ ঢাকায় এসে পৌঁছালো শ্বেতবলাকা ■ আইনমন্ত্রীর উপস্থিতিতে দুই মেয়র প্রার্থীর সংঘর্ষ, আহত ১০ ■ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬, আক্রান্ত ৬৩৫ ■ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত ■ আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ ■ বাংলাদেশ আইএসএ পরিষদের সদস্য নির্বাচিত
জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের শোডাউন
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 27 January, 2021 at 12:18 PM
Zoom In Zoom Out Original Text

জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের শোডাউন

জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের শোডাউন

বাংলাদেশ সচিবালয়ে এওপিওদের চাকরি নবম গ্রেডে উন্নীত করাসহ নয় দফা দাবিতে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের করিডোরে কয়েকশ’ কর্মকর্তা-কর্মচারী বড় ধরনের শোডাউন করেন।

সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে সংগঠনের সিনিয়র নেতারা জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. আলি কদর এবং প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের একান্ত সচিব মো. রেজাউল আলমের সঙ্গে মতবিনিয়ম করেন।

মতবিনিময় শেষে ঐক্য পরিষদের নেতা মোহাম্মদ আলী, রুহুল আমীন ও হেলাল উদ্দিন উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের ব্রিফিং করেন। তারা বলেন-কর্মচারীদের ৯ দফা দাবি গুরুত্বের সঙ্গে নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

দাবির যৌক্তিকতা বিবেচনায় নিয়ে মন্ত্রণালয় পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আশ্বাস দিয়েছেন। তবে আমাদের স্পষ্ট বক্তব্য হল, ন্যায্য দাবি পূরণ না হওয়া পর্যন্ত কেউ পিছপা হব না।

এর আগে বেলা ১১টার দিকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ থেকে কয়েকশ’ কর্মকর্তা-কর্মচারী (১০ম থেকে ২০তম গ্রেড) প্রথমে অতিরিক্ত সচিব আলি কদরের কক্ষের সামনে সমবেত হন। তখন তিনি দফতরে ছিলেন না।

এরপর তারা জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাফর ইকবালের সঙ্গে সাক্ষাৎ করতে যান। তিনিও তখন দফতরে ছিলেন না। সেখান থেকে কর্মকর্তা-কর্মচারীরা প্রতিমন্ত্রীর দফতরে যান।

প্রতিমন্ত্রী না থাকায় একান্ত সচিবের সঙ্গে দাবিদাওয়া নিয়ে কথা বলেন। এ সময় উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করেন। পরবর্তীতে বেলা আড়াইটায় অতিরিক্ত সচিব আলি কদরের সঙ্গে ঐক্য পরিষদের একটি প্রতিনিধি দল দেখা করে দাবির বিষয়গুলো তুলে ধরেন।

ঐক্য পরিষদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে-উপসচিবসহ অন্য কর্মকর্তাদের মতো ৫০০ সুপারনিউমারি পদ সৃষ্টি করে এওপিওদের সহকারী সচিব পদে পদোন্নতি দেওয়া, আগের মতো সিলেকশন গ্রেড ও টাইমস্কেল চালু করা, সব কর্মকর্তা-কর্মচারীর বেতন বৈষম্য দূর করা, ব্লক পদ বাতিলপূর্বক শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী পদোন্নতির ব্যবস্থা করা, পেনশনের হার ২৩০ থেকে ৩০০ টাকায় উন্নীত করা, জাতীয় বেতন-স্কেলের সুপারিশ অনুযায়ী ৫০ শতাংশ হারে সচিবালয় ভাতা দেওয়া, সহকারী সচিবের প্রাপ্য ১৮৪টি পদ সংরক্ষণ করা প্রভৃতি।

দেশসংবাদ/জেআর/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  জনপ্রশাসন মন্ত্রণালয়  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬, আক্রান্ত ৬৩৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up