রবিবার, ১৮ এপ্রিল ২০২১ || ৫ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরও বাড়ানো দরকার ■  ২৪ ঘণ্টায় ১০২ জনের মৃত্যু ■ দেশের বৃহত্তম করোনা হাসপাতাল উদ্বোধন ■ বেশ কিছুদিন নজরদারিতে রাখার পর গ্রেফতার ■ সাত দিনের রিমান্ডে জুনায়েদ আল হাবিব ■ দেশব্যাপি পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ ■ যেভাবে গ্রেফতার হলেন মামুনুল হক ■ মামুনুল হক গ্রেফতার ■ রাজধানীর মোড়ে মোড়ে পুলিশের কড়া চেকপোস্ট ■ রাজধানীতে ব্যবসায়ীকে হত্যা ■ ২ বিশেষ ফ্লাইটে সৌদি-ওমান গেলেন ৪৭৬ যাত্রী ■ ইলিয়াস আলী ইস্যুতে বিপাকে মির্জা আব্বাস
অসহায়-শীতার্তদের পাশে আওয়ামী লীগ
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 28 January, 2021 at 8:26 PM
Zoom In Zoom Out Original Text

অসহায়-শীতার্তদের পাশে আওয়ামী লীগ

অসহায়-শীতার্তদের পাশে আওয়ামী লীগ

রাজধানীর দুই সিটিতে খোলা আকাশের নিচে বসবাসরত অসহায়-ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারি দল আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পাশাপাশি দুই সিটির বিভিন্ন থানা-ওয়ার্ড পর্যায়ের নেতারাও নিজ নিজ এলাকায় সাধ্যমত শীতবস্ত্র বিতরণ করছেন।

এতে দলের ইমেজ বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্ট্ররা। এরআগে অসহায়-শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের নির্দেশ দেন দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনাভাইরাস ও যেকোনো দুর্যোগে সবসময় আওয়ামী লীগ অসহায় মানুষের পাশে আছে-থাকবে।

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রতিটি দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে থাকা আওয়ামী লীগের ঐতিহ্য বলেও জানান তিনি। ওবায়দুল কাদেরের সাথে সুর মিলিয়ে অসহায় শীতার্ত মানুষের পাশে থাকার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, বর্তমান জনবান্ধব সরকার মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে।

গত ১২ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় রাজধানীর কাফরুলে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে স্থানীয় অসহায়-দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে এ আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের প্রায় ৫০০ শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

যুবলীগের শীতবস্ত্র বিতরণ : রাজধানীজুড়ে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করে আসছেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ। সর্বশেষ যাত্রাবাড়ীর ধনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে সংগঠনটি। যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, মো. রফিকুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, সুভাষ চন্দ্র হাওলাদার, মৃনাল কান্তি জোদ্দার, আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও লালবাগ-হাজারীবাগ, ওয়ারী-কোতোয়ালী ও শ্যামপুরসহ বিভিন্ন থানা এলাকায় অসহায়-শীতাতদের মাঝে কম্বল বিতরণ করে সংগঠনটি।

শীতার্ত মানুষের পাশে স্বেচ্ছাসেবক লীগ : রাজধানীর বিভিন্ন এলাকায় অসহায় দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। তার নির্বাচনী এলাকা ঢাকা-৫ আসনসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ধারাবাহিকভাবে শীতবস্ত্র বিতরণ করছেন তিনি। পুরো শীত জুড়েই শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর এই কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানালেন এই স্বেচ্ছাসেবক লীগ নেতা। গত সোমবার রাজধানীর বংশালে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন আলহাজ মো. কামরুল হাসান রিপন। নাজিরা বাজার এলাকায় প্রায় হাজারও পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন তিনি।

কামরুল হাসান রিপন বলেন, রাজনীতিবিদ হিসেবে নয়, একজন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। করোনায় লকডাউনের সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। মানবতার নেত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষের জন?্য কাজ করে যেতে চাই। এই শীতে সুবিধাবঞ্চিত মানুষগুলো কষ্ট করছে একটু গরম কাপড়ের জন্য। তাদের জন্য কিছু করার এই প্রচেষ্টা অব?্যাহত থাকবে। এর আগে যাত্রাবাড়ী, কাজলারপাড়, ধোলাইপাড়, মতিঝিল, আরামবাগসহ রাজধানীর বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন কামরুল হাসান রিপন।

শীতার্তদের পাশে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ : রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন এলাকায় ফুটপাত ও অসহায় হতদারিদ্রদের শীতবস্ত্র বিতরণের মাধ্যমে পাশে দাঁড়িয়েছেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। গতকাল শনির আখড়া মন্দিরের সামনে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন কাজী মনিরুল ইসলাম মনু। উপস্থিত ছিলেন ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন গেসু ও সাধারণ সম্পাদক আবুল কালাম অনু। এরআগে কাজলারপাড়ে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের উদ্যোগে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়। মঙ্গলবার ৪৮ নং ওয়ার্ডে দুস্থ-অসহায় ও শীতার্ত মানুষের মাঝে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস এর পক্ষ থেকে শীতবস্ত্র ও কম্বল বিতরন করেন ৪৮নং ওয়ার্ড কাউন্সিরর আবুল কালাম অনু।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  রাজধানী  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
 ২৪ ঘণ্টায় ১০২ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up