Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি ■ পেঁয়াজ, আলু ও মাংসের দাম চড়া, চালেও অস্বস্তি ■  ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর ■ গরুচোর সন্দেহে ২ যুবককে পিটিয়ে হত্যা ■ ইসরায়েলি হামলায় ৩৬ সিরীয় নিহত ■ প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ ■ সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
পিছিয়ে পড়েও আর্জেন্টিনার দুর্দান্ত জয়
Published : Wednesday, 27 March, 2024 at 12:46 PM

পিছিয়ে পড়েও কোস্টারিকাকে সহজেই হারাল আর্জেন্টিনা

পিছিয়ে পড়েও কোস্টারিকাকে সহজেই হারাল আর্জেন্টিনা

কোস্টারিকার বিপক্ষে প্রথমার্ধে গোল হজম করে পিছিয়ে পড়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলের জয়ে মাঠ ছাড়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দলটি এর আগে এল সালভাদরের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জিতেছিল। কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক বিরতিতে চোটে পড়া লিওনেল মেসিকে ছাড়াই আলবিসেলেস্তেরা দুটি প্রীতি ম্যাচেই জয় পেল।

বুধবার (২৭ মার্চ) ভোরে  লস অ্যাঞ্জেলসের মেমোরিয়াল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসরা সাজায় আর্জেন্টিনা। একের পর এক আক্রমণে কোণঠাসা করে রাখে কোস্টারিকা। ২১ মিনিটে অবশ্য দারুণ এক সুযোগ পায় আর্জেন্টিনা। লো সেলসো ও ডি মারিয়ার বোঝাপড়ায় ডি বক্সে ঢুকে শট নেন সেলসো। তবে তা দারুণভাবে ঠেকিয়ে দেন কোস্টারিকার গোলরক্ষক নাভাস।

কোস্টারিকা তেমন সুযোগ তৈরি করতে না পারলেও, কয়েকটি সুযোগেই জালের দেখা পেয়ে যায়। ৩৪ মিনিটে কোস্টারিকার হয়ে গোল করেন ম্যানফ্রেড উগালদে। ২১ বর্ষী ফরোয়ার্ডের গোলে ১-০তে এগিয়ে যায় দলটি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধারা বজায় রাখে আর্জেন্টিনা। ৫২ মিনিটে ডি বক্সের কিছুটা বাইরে থেকে ফ্রি কিকে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন করেন বিশ্বজয়ী তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া। সমতায় ফেরার দুই মিনিট পরই কর্নার থেকে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

৭৭ মিনিটে ডান দিক থেকে আক্রমণে গোল পায় তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ডি বক্সের ভেতরে জটলা পাকানো থেকে বল পেয়ে জালে জড়ান লৌতারো মার্টিনেজ। বদলি হিসেবে নেমে গোল করেন এই কাতার বিশ্বকাপের দলে থাকা এই আর্জেন্টাইন।

এরপরই বেশকিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি লিওনেল স্কালোনির দল। কোস্টারিকাও চেষ্টা করেছে গোল পরিশোধের, তবে আর্জেন্টিনার রক্ষণ ভাঙতে পারেনি।

কোস্টারিকার বিপক্ষে জয়ের ধারাবাহিকতাও ধরে রাখল আর্জেন্টিনা। এ নিয়ে আটবারের মুখোমুখিতে তারা ষষ্ঠবার জয় পেল। অন্য দুটি ম্যাচ হয়েছিল ড্র।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  আর্জেন্টিনা   কোস্টারিকা   ডি মারিয়া   মার্টিনেজ   মেসি   যুক্তরাষ্ট্র  


আপনার মতামত দিন
ডি মারিয়াকে হত্যার হুমকি
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 26 March, 2024
মেসিহীন আর্জেন্টিনার সহজ জয়
ক্রীড়া ডেস্ক
Saturday, 23 March, 2024
শর্তসাপেক্ষে জামিন পেলেন আলভেজ
ক্রীড়া ডেস্ক
Thursday, 21 March, 2024
সৌদি আরবে 'ফিফটি' রোনালদোর
নিজস্ব প্রতিবেদক
Saturday, 16 March, 2024
টানা জয়ে বিশ্বরেকর্ড গড়লো আল হিলাল
ক্রীড়া ডেস্ক
Wednesday, 13 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up