Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩ ■  ক্লাব বিশ্বকাপেও খেলতে পারবে না বার্সেলোনা ■ সর্ব্বোচ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, বিপর্যস্ত জনজীবন ■ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোটের তারিখ ঘোষণা ■ বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার ■ ঝালকাঠিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১৪ ■ দ্বীপ উন্নয়ন আইন প্রণয়নের পরামর্শ হাইকোর্টের
হাসপাতালে নয়, বাড়িতেই থাকবেন খালেদা জিয়া
Published : Thursday, 28 March, 2024 at 3:52 AM

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের ‘হঠাৎ গুরুতর অবনতির’ কথা জানিয়ে তাকে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত জানানোর কয়েক ঘণ্টা পর তা থেকে সরে এসেছে দলটি।

বুধবার (২৭ মার্চ)  রাতে গুলশানে চেয়ারপারসনের বাসভবনের সামনে সংবাদ সম্মেলনে নতুন সিদ্ধান্তের কথা জানান খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার জাহিদ হোসেন।

তিনি বলেন, দুপুরের পর থেকে ম্যাডাম একটু অসুস্থ বোধ করছিলেন। বর্তমানে তিনি আগের তুলনায় সুস্থবোধ করছেন। এ কারণে তাকে বাসায় রেখেই চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড সদস্যরা।

তিনি বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা বাসায় এসে তাকে চিকিৎসা দিয়েছে, কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছে। বোর্ড সদস্যরা জানিয়েছে, খালেদা জিয়াকে আপাতত বাসাতে রেখেই চিকিৎসা দেয়া হবে এবং তিনি পর্যবেক্ষণে থাকবেন। প্রয়োজন হলে তাকে হাসপাতালে নেয়া হবে।

এর আগে প্রথমে রাত ৯টার পরে এবং পরে রাত ১০টার পরে খালেদা জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেয়ার কথা দলটির পক্ষ থেকে জানানো হয়। সেসময় বলা হয়, তাকে নেয়ার বিষয়ে নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠিও দেয়া হয়েছে।

এর আগে গত ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হয়েছিল খালেদা জিয়াকে। পরদিন ১৪ মার্চ রাতে তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে আছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। সবশেষ গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

গত বছরের ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের জন হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসক বাংলাদেশে আসেন খালেদা জিয়ার চিকিৎসার জন্য। তাদের চিকিৎসা শুরুর পরই খালেদার শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে। সে যাত্রায় হাসপাতালে ১৫৬ দিন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি সন্ধ্যায় বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর থেকে কিছুদিন বিরতি দিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে নেয়া হচ্ছে তাকে।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  বিএনপি চেয়ারপারসন   খালেদা জিয়া   স্বাস্থ্য পরীক্ষা  


আপনার মতামত দিন
উপজেলা নির্বাচনে অংশ নেবে না বিএনপি
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 16 April, 2024
‘আওয়ামী লীগ এখন পুলিশলীগে পরিণত হয়েছে’
ঠাকুরগাঁও প্রতিনিধি
Friday, 12 April, 2024
কারাগারেই ঈদ কাটবে বিএনপির যেসব নেতার
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 10 April, 2024
‘পুরো ঘটনা সরকারের পরিকল্পিত’
নিজস্ব প্রতিবেদক
Sunday, 7 April, 2024
বাংলাদেশকে রাষ্ট্র বলে মনে হয় না
দেশসংবাদ ডেস্ক
Friday, 5 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up