Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’ ■ রমজানের তৃতীয় জুমা, রাজধানীর মসজিদে মুসল্লিদের ভিড় ■  বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি ■ পেঁয়াজ, আলু ও মাংসের দাম চড়া, চালেও অস্বস্তি ■  ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর ■ গরুচোর সন্দেহে ২ যুবককে পিটিয়ে হত্যা
বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি
Published : Friday, 29 March, 2024 at 1:14 PM

ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

‘৮০ ভাগ নেতাকর্মী জেলে বন্দি’, বিএনপির এমন দাবিকে মিথ্যাচার বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  এ সময় বিএনপির জেলবন্দি নেতাদের তালিকা প্রকাশের আহ্বান জানান তিনি।

শুক্রবার (২৯ মার্চ) সকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, ‘এ সরকারের আমলে তাদের ৮০ ভাগ নেতাকর্মী নাকি নিগৃহীত হয়েছে। আমি তাকে বলব, এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন। ৮০ ভাগ নেতাকর্মী কারা? আমির খসরু, মির্জা ফখরুল একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছে? তাদের তালিকা প্রকাশ্যে দিতে হবে।

বিএনপি বড় বড় হোটেলে ইফতার পার্টির আয়োজন করে আওয়ামী লীগের চরিত্রহনন, মিথ্যাচার ও অপপ্রচার করে যাচ্ছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের।

এসময় বিএনপিকে মিথ্যাচার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, নির্বাচনের আগে বিএনপি বিদেশি শক্তির তাবেদারি করেছে, নিষেধাজ্ঞা দেয়ার ষড়যন্ত্র করেছে, নির্বাচন বানচালের চেষ্টা করছে। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি পাকিস্তানের সঙ্গে কখনও সম্পর্ক ছিন্ন করেনি। তাদের হৃদয়ে, চেতনায় পাকিস্তান। কিন্তু আওয়ামী লীগ কোনো বিদেশি রাষ্ট্রের দাসত্ব করেনা। আমাদের হৃদয়ে, চেতনায় বাংলাদেশ।

উন্নয়ন ও শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতির কারণে বিএনপির চারদিকে অন্ধকার ঘনিয়ে এসেছে উল্লেখ করে কাদের বলেন, শেখ হাসিনার মতো নেতৃত্ব আছে বলেই দেশের মানুষ এখনও মোটামুটি ভালো আছে। 

আওয়ামী লীগ বিদেশি রাষ্ট্রের দাসত্ব কখনও করেনি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের হৃদয়ে ও চেতনায় শুধু বাংলাদেশ। বিএনপির নেতিবাচক রাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে। বক্তব্যে, প্রধানমন্ত্রীর নির্দেশে অসহায় নিরীহ মানুষদের মাঝে আওয়ামী লীগের ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  বিএনপি   জেলে বন্দি   মিথ্যাচার   তালিকা প্রকাশ   ওবায়দুল কাদের  


আপনার মতামত দিন
‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’
নিজস্ব প্রতিবেদক
Friday, 29 March, 2024
‘সংখ্যালঘু ভাবনাটাই দাসত্বের শেকল’
নিজস্ব প্রতিবেদক
Saturday, 16 March, 2024
এমপি আজাদকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি
নিজস্ব প্রতিবেদক
Thursday, 14 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up