Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ভাষানটেকে আগুনের ঘটনায় মায়ের পর মেয়ের মৃত্যু ■ ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১২ জনের ■ জেরুজালেম থাকবে মুসলিমদের হাতে: খামেনি ■ আইপিএল ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ হায়দরাবাদের ■ অবশেষে ঘুষকাণ্ডে ট্রাম্পের বিচার শুরু ■ গোপন সম্পর্কের কথা ফাঁস করলেন মাহি ■ বড় মনিরকে দলীয় পদ থেকে অব্যাহতি
ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ
Published : Sunday, 31 March, 2024 at 7:28 PM, Update: 31.03.2024 7:32:15 PM

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

ঈদুল ফিতরে নির্বিঘ্নে বাড়ি যেতে ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করেছে আইশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। যাতায়াতের সুবিধার্থে আগামী ৯ এপ্রিল ছুটি বাড়ানোর প্রস্তাব মন্ত্রিপরিষদের বৈঠকে পাঠানো হয়েছে।

রোববার (৩১ মার্চ) সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এ সুপারিশ করে বলে সাংবাদিকদের জানিয়েছেন কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ছুটির ব্যাপারে কাল একটা সুপারিশ যাবে সরকারের কাছে, একদিন বাড়ানো যায় কি-না। ৯ এপ্রিল ছুটির আওতায় আনার সুপারিশ মন্ত্রিপরিষদে যাবে। যাতে মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারে।

১১ এপ্রিল বাংলাদেশে ঈদুল ফিতর হতে পারে ধরে নিয়ে চলতি বছরের ছুটির তালিকা বছরের শুরুতেই সাজিয়ে রেখেছে সরকার। সরকারি ক্যালেন্ডারে ঈদের ছুটি ধরা হয়েছে ১০, ১১ ও ১২ এপ্রিল। ঈদের ছুটির পর ১৩ এপ্রিল শনিবার, ১৪ এপ্রিল নববর্ষের ছুটি।    

আর ঈদের আগে ৭ এপ্রিল শবে কদরের ছুটি। তার আগের দুদিন ৫ ও ৬ এপ্রিল সাপ্তাহিক ছুটি রয়েছে। ফলে ৮ ও ৯ এপ্রিল ছুটি পেলে সরকারি চাকরিজীবীরা এবার ঈদে ছুটি পাবেন টানা ১০ দিন। তবে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি কেবল ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করেছে সরকারের কাছে।

ঈদযাত্রায় মানুষের ‘দুর্ভোগ কমাতে’ এর আগে ৮ ও ৯ এপ্রিল ছুটি বাড়ানোর সুপারিশ করেছিল যাত্রী কল্যাণ সমিতি। সংগঠনটির ভাষ্য, এবার রোজার ঈদ ঘিরে রাজধানী ও আশপাশের জেলা থেকে গ্রামে ফিরবে ১ কোটি ৬০ লাখ মানুষ। ঈদের আগে-পরে সাপ্তাহিক ও উৎসবকেন্দ্রিক ছুটির কারণে এবার বেশি মানুষ ঘরমুখো হবে। সে কারণে ঈদের আগে সরকারি ছুটি দুদিন বাড়ালে লম্বা ছুটিতে মানুষ ধীরে-সুস্থে গ্রামে যেতে পারবে। এতে দুর্ঘটনার সঙ্গে ভোগান্তিও কমবে।

ঈদযাত্রার পথে যানজট যেন না হয়, সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে মন্ত্রী বলেন, রাস্তায় যেন ফিটনেসবিহীন গাড়ি কোনোভাবেই চলাচল করতে না পারে, সে ব্যাপারে সবাইকে সতর্ক করা হয়েছে।

আমরা জেনেছি, শ্রমিকদের জন্য ফিটনেসবিহীন গাড়ি ভাড়া করে চালানো হয়। সে ক্ষেত্রে যেন আগে থেকে সতর্ক থাকে, সে ব্যাপারে কারখানা মালিকদের বলা হবে।

ঈদের আগেই শ্রমিকদের বেতন পরিশোধ করা এবং ছুটির দিনেও ব্যাংক খোলা রেখে শ্রমিকদের বেতন পরিশোধের ব্যাপারে বৈঠকে গুরুত্ব আরোপ করা হয়। মোজাম্মেল হক বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী উদ্যোগী হয়ে এ ব্যাপারে কারখানার মালিকপক্ষসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  ছুটি ঈদ   ঈদুল ফিতর   সুপারিশ   মন্ত্রিসভা  


আপনার মতামত দিন
ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ
নিজস্ব প্রতিবেদক
Monday, 15 April, 2024
হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব
নিজস্ব প্রতিবেদক
Saturday, 13 April, 2024
বান্দরবানে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা
বান্দরবন প্রতিনিধি
Friday, 12 April, 2024
দুটি লঞ্চের রুট পারমিট স্থগিত, আটক ৫
নিজস্ব প্রতিবেদক
Friday, 12 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up