মঙ্গলবার, ২ মার্চ ২০২১ || ১৭ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান ■ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ভাঙচুর ■ ভোটাধিকার রক্ষার প্রয়োজনে জীবন দেবো ■ ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধ হচ্ছে ■ অন্যায়কারীকে ছাড় দেয়া হবে না ■ স্বাস্থ্যখাতে বরাদ্দ ১৪৯২১ কোটি টাকা ■ দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫ ■ মশার অত্যাচারে নাজেহাল নগরবাসী ■ সরকারি-বেসরকারি ১০ ব্যাংক চরম সংকটে ■ বাড়ছে ঢাকার তাপমাত্রা, বজ্র-বৃষ্টির আভাস ■ বিএনপির ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে ■ বিমা সেবাকে মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে হবে
সবার ঢাকা অ্যাপে চার শতাধিক অভিযোগ, সমাধান ৪২৯টি
দেশসংবাদ, ঢাকা
Published : Tuesday, 9 February, 2021 at 6:15 PM
Zoom In Zoom Out Original Text

সবার ঢাকা অ্যাপে চার শতাধিক অভিযোগ, সমাধান ৪২৯টি

সবার ঢাকা অ্যাপে চার শতাধিক অভিযোগ, সমাধান ৪২৯টি

গত এক মাসে ‘সবার ঢাকা’ অ্যাপে চার শতাধিক অভিযোগ পড়েছে। সমাধান হয়েছে চুয়াত্তর শতাংশ। গত ১০ জানুয়ারি উদ্বোধনের পর থেকে মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত ‘সবার ঢাকা’ অ্যাপটি ৪ হাজার ৭৩ জন ডাউনলোড করেছেন। অ্যাপটির মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার নগরবাসী মোট ৪২৯টি অভিযোগ করেছেন। এর মধ্যে ৩১৮টি অভিযোগ অর্থাৎ ৭৪ শতাংশ অভিযোগের সমাধান দেওয়া হয়।
 
সর্বোচ্চ ১১৩টি অভিযোগ সড়ক মেরামত ও ম্যানহোল সংক্রান্ত পাওয়া যায়, এর মধ্যে ৯৪টি অভিযোগের সমাধান দেওয়া হয়। দ্বিতীয় সর্বোচ্চ ৯৪টি অভিযোগ পাওয়া যায় সড়ক বাতি স্থাপন ও মেরামতের জন্য, যার মধ্যে ৯০টির সমাধান দেওয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদে ৭৮টি অভিযোগ পাওয়া গেলে ২২টির সমাধান দেওয়া হয়। মশা সংক্রান্ত ৫৭টি অভিযোগের প্রেক্ষিতে ৪৬টির সমাধান দেওয়া হয়। ময়লা-আবর্জনা অপসারণের জন্য ৪৬টি অভিযোগের মধ্যে ৪২টির সমাধান দেওয়া হয়। এছাড়া নর্দমা সম্পর্কিত মোট ৩৫টি অভিযোগের মধ্যে ২০টির মীমাংসা করা হয়। জলাবদ্ধতা নিয়ে পাওয়া ৩টি অভিযোগের সব কয়টির সমাধান দেওয়া হয়। পাবলিক টয়লেট সংক্রান্ত ৩টি অভিযোগের মধ্যে ১টির সমাধান করা হয়েছে। অনিষ্পন্ন মোট ১১১টি অভিযোগ বিভিন্ন মেয়াদে পর্যায়ক্রমে সমাধান করা হচ্ছে। ১৭ নম্বর ওয়ার্ড থেকে সর্বোচ্চ ৫৫টি এবং ৩ নম্বর ওয়ার্ড থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৪০টি অভিযোগ পাওয়া যায়।

সমাধানকৃত কয়েকটি অভিযোগ নিম্নরূপঃ
অভিযোগ ১: ১৫ নম্বর ওয়ার্ডের মানিকদী বাজার রোডে একটি ম্যানহোলের ঢাকা খোলা – মর্মে নাম প্রকাশে প্রকাশ করেননি একজন নগরবাসী অভিযোগ করেন। ডিএনসিসি কর্তৃক অভিযোগটি তাৎক্ষণিকভাবে সমাধান করা হয়।
অভিযোগ ২: ৫ নম্বর ওয়ার্ডের আদাবর থেকে জনৈক মনসুর রেজা তাঁর এলাকায় একটি সড়ক বাতি দীর্ঘদিন ধরে জ্বলে না – অভিযোগ জানিয়েছিলেন। অভিযোগটি দ্রুত সমাধান দেওয়া হয়।
অভিযোগ ৩: ২৮ নম্বর ওয়ার্ডের সাইফুর রহমান চৌধুরী জানান, আগারগাও এলাকায় সড়কে ময়লা-আবর্জনার স্তুপ সম্পর্কে অ্যাপে জানান। অভিযোগটির দ্রুত সমাধান দেওয়া হয়।
অভিযোগ ৪: ১২ নম্বর ওয়ার্ডের উত্তর টোলারবাগের একজন নাগরিক নর্দমায় ময়লা সম্পর্কে অভিযোগ করেন, যা ডিএনসিসি কর্তৃক একদিনের মধ্যে অপসারণ করা হয়। 
অভিযোগ ৫: ১৭ নম্বর ওয়ার্ডের খিলক্ষেত নামাপাড়ার একজন বাসিন্দা মশা নিয়ে অভিযোগ করেন। নিয়মিত মশা নিধন কার্যক্রম ছাড়াও সেদিনই সেখানে মশার কীটনাশক ছিটানো হয়।
অভিযোগ ৬: ১১ নম্বর ওয়ার্ডের কল্যানপুর থেকে জনৈক ব্যক্তি সড়ক বাতি নিয়ে অভিযোগ করলে দ্রুত সমাধান দেওয়া হয়।
অভিযোগ ৭: ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মিরপুরের সবুজ আহমেদ জানান, জনতা হাউজিংয়ে সড়কের মুখে দীর্ঘদিন ধরে একটি গেট বন্ধ রাখায় চলাচলে অসুবিধা হয়। অভিযোগের তিন দিনের মধ্যে গেটটি খুলে দেওয়া হয়। অভিযোগকারী জানান’ “৯ মাস থেকে গেট বন্ধ ছিল। এখন গেটটি ওপেন ৩ দিনে সমাধান। আগে অনেক মানুষের কষ্ট হত। ধন্যবাদ সবার ঢাকা অ্যাপ”।

ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির সকল সেবা সহজে নাগরিকদের হাতের মুঠোয় পৌঁছানোর লক্ষ্যে ‘সবার ঢাকা’ অ্যাপটি চালু করা হয়েছে। নগরবাসীর কাছে আরো জনপ্রিয় করার লক্ষ্যে অ্যাপটি সম্পর্কে প্রচারাভিযান পরিচালনা করা হবে।  

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  সবার ঢাকা অ্যাপ   ঢাকা উত্তর সিটি কর্পোরেশন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up