শুক্রবার, ৫ মার্চ ২০২১ || ২০ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত ■ আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ ■ বাংলাদেশ আইএসএ পরিষদের সদস্য নির্বাচিত ■ ফের রিমান্ডে পিকে হালদারের বান্ধবী অবন্তিকা ■ পিকে হালদারের ২৬শ’ কোটি টাকার সম্পদ জব্দ ■ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনের নানা আয়োজন ■ ভ্যাকসিন নিলেন আরো ১ লাখ ২১ হাজার, ২৩ জনের পার্শ্বপ্রতিক্রিয়া ■ ১১ এপ্রিল যেসব ইউনিয়নে ভোট ■ করোনা ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী ■ সমাজ থেকে সব ধরনের অনিয়ম-অবিচার দূর করতে হবে ■ দেশে ৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, আক্রান্ত ৬১৯ ■ এইচ টি ইমাম আর নেই
একদিনেই এমবিবিএসে ৬৪ সহস্রাধিক ভর্তির আবেদন
দেশসংবাদ, ঢাকা
Published : Friday, 12 February, 2021 at 6:51 PM, Update: 12.02.2021 11:54:17 PM
Zoom In Zoom Out Original Text

একদিনেই এমবিবিএসে  ৬৪ সহস্রাধিক ভর্তির আবেদন

একদিনেই এমবিবিএসে ৬৪ সহস্রাধিক ভর্তির আবেদন

এমবিবিএসে একদিনেই ৬৪ সহস্রাধিক ভর্তি পরীক্ষার আবেদন জমা পড়েছে।  সব সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে (২০২০-২১ শিক্ষাবর্ষ) এমবিবিএস ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন গ্রহণ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। আবেদন শুরুর সঙ্গে সঙ্গে টেলিটকের মাধ্যমে নির্দিষ্ট অঙ্কের ফি জমা দিয়ে নির্ধারিত ফরম পূরণ করে অনলাইনে আবেদনকারীর সংখ্যা দ্রুত বাড়তে থাকে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটা পর্যন্ত এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬৪ হাজার। আগামী ১ মার্চ পর্যন্ত অনলাইনে এ আবেদন প্রক্রিয়া চলবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আহসান হাবিব দুপুর আড়াইটার দিকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘প্রতি মুহূর্তেই আবেদনকারীর সংখ্যা কিউমেলেটিভ হারে বাড়ছে।

স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে এমবিবিএস কোর্সের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশে বর্তমানে সরকারিভাবে পরিচালিত ৩৭টি মেডিকেল কলেজে শিক্ষার্থীর আসন সংখ্যা চার হাজার ৩৫০টি।

স্বাস্থ্য অধিদফতরের একাধিক কর্মকর্তা জানান, মহামারি করোনার কারণে এ বছর এইচএসসিতে অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে আগের ফলাফল, অর্থাৎ জেএসএসসি ও এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ফলাফল (অটোপাস) দেয়া হয়। ফলে এ বছর রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। তাই এ বছর স্বাস্থ্য অধিদফতর আপাতত ১ লাখ ২১ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে, এমনটা মাথায় রেখে পরীক্ষা গ্রহণের পরিকল্পনা করছে। প্রয়োজনে কেন্দ্রের সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানান তারা।

দেশসংবাদ/জেএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  এমবিবিএস   মেডিকেল ও ডেন্টাল কলেজ   স্বাস্থ্য শিক্ষা অধিদফতর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up