মঙ্গলবার, ২ মার্চ ২০২১ || ১৭ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ভোটাধিকার রক্ষার প্রয়োজনে জীবন দেবো ■ ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধ হচ্ছে ■ অন্যায়কারীকে ছাড় দেয়া হবে না ■ স্বাস্থ্যখাতে বরাদ্দ ১৪৯২১ কোটি টাকা ■ দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫ ■ মশার অত্যাচারে নাজেহাল নগরবাসী ■ সরকারি-বেসরকারি ১০ ব্যাংক চরম সংকটে ■ বাড়ছে ঢাকার তাপমাত্রা, বজ্র-বৃষ্টির আভাস ■ বিএনপির ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে ■ বিমা সেবাকে মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে হবে ■ দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, আক্রান্ত ৫৮৫ ■ ২০২৪ সালে মার্কিন নির্বাচনে লড়ার ঘোষণা
পুলিশে কোন দুর্নীতি থাকতে পারবে না
দেশসংবাদ, ঢাকা
Published : Saturday, 13 February, 2021 at 11:56 PM, Update: 14.02.2021 10:34:47 AM
Zoom In Zoom Out Original Text

পুলিশে কোন দুর্নীতি থাকতে পারবে না

পুলিশে কোন দুর্নীতি থাকতে পারবে না

পুলিশ থেকে দুর্নীতিকে মুছে ফেলার নির্দেশ দিয়েছেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, দুর্নীতি আর পুলিশ একসঙ্গে চলতে দেয়া যাবে না। পুলিশ থেকে দুর্নীতির মতো সর্বশেষ কলঙ্কচিহ্ন মুছে ফেলার কথা বলেছেন ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আমরা সবাই মিলে দুর্নীতির মতো সর্বশেষ কলঙ্কচিহ্ন পায়ের নিচে দলে মুছে ফেলতে চাই। দু্র্নীতি আর পুলিশ একসঙ্গে চলতে ও উচ্চারিত হতে পারে না। পুলিশ থেকে দুর্নীতিকে আমরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করতে চাই।

এজন্য দরকার সাহস ও আত্মত্যাগের মনোভাব। আমি মনে করি পুলিশের প্রত্যেকটি কর্মীর মধ্যে এসব রয়েছে। একই সঙ্গে আমাদের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে হবে।

পুলিশের মধ্যে যদি কোনো আভ্যন্তরীণ দুর্নীতি থাকে, সেটাকে ঝেড়ে ফেলে সৎ ও স্বচ্ছ পুলিশ বাহিনী গড়ে তুলতে হবে। মানুষ চায় একটি সৎ, স্বচ্ছ পুলিশ বাহিনী।

পুলিশকে মানবিক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ যখনই কোনো সমস্যায় পড়েছে, তখনই পুলিশের কাছে এসেছে। সেই আস্থার জায়গাটাকে বিশ্বাসের জায়গাটাকে আমাদের সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে লালন করতে হবে। আমরা থানাকে সর্বোচ্চ আস্থার জায়গা করতে চাই। কনস্টেবল থেকে শুরু করে আইজি পর্যন্ত সকলের ভূমিকা ও একই মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) গৌরবময় সেবার ৪৫ বছর পেরিয়ে ৪৬ বছরে পদার্পণ করলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মাত্র ১২টি থানা নিয়ে ১৯৭৬ সালের ১৩ ফেব্রুয়ারি যাত্রা শুরু করা ডিএমপি বর্তমানে ৫০টি থানার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  পুলিশ   ড. বেনজীর আহমেদ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up