Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩ ■  ক্লাব বিশ্বকাপেও খেলতে পারবে না বার্সেলোনা ■ সর্ব্বোচ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, বিপর্যস্ত জনজীবন ■ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোটের তারিখ ঘোষণা ■ বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার ■ ঝালকাঠিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১৪ ■ দ্বীপ উন্নয়ন আইন প্রণয়নের পরামর্শ হাইকোর্টের
ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায়, যা বলল বেবিচক
Published : Saturday, 13 April, 2024 at 7:55 PM

ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায়

ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায়

গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিন বাংলাদেশ সময় রাত ৮টার দিকে ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করে। বিষয়টি নিয়ে একাধারে কৌতুহল ও নানা প্রশ্নের জন্ম দেয় এবং এর পাশাপাশি সোশাল মিডিয়ায় চলছে নানামুখী আলোচনা। অনেকেই করছে সরকারের সমালোচনা। তবে দুদিন পর সেই ঘটনার ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

শনিবার (১৩ এপ্রিল) বেবিচকের উপপরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের তৈরি পোশাক মধ্যপ্রাচ্য ও ইউরোপে নিয়ে যাওয়ার উদ্দেশে গত ৭ এপ্রিল তেল আবিব থেকে একটি বিমান সন্ধ্যা ৭টা ২২ মিনিটে ঢাকায় অবতরণ করে ও কার্গো নিয়ে রাত ১১টা ৫৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে।

এ ছাড়া গত ১১ এপ্রিল রাতে আরেকটি বিমান ঢাকায় অবতরণ ও মধ্যরাত সাড়ে ১২ টায় কার্গো নিয়ে ঢাকা থেকে উড্ডয়ন করে। দুটি বিমানই মার্কিন যুক্তরাষ্ট্রের নিবন্ধিত এবং ওই দেশের বিমান সংস্থা ন্যাশনাল এয়ারলাইন্সের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি রয়েছে। বিমান চলাচল চুক্তি অনুযায়ী কার্গো ফ্লাইট দুটি ঢাকা এসেছিল। ঢাকা থেকে তৈরি পোশাক নিয়ে ফ্লাইট দুটি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এবং ইউরোপের একটি গন্তব্যে গিয়েছে। বাংলাদেশ ও ইসরায়েলের মধ্যে কোনো বিমান চলাচল চুক্তি নেই এবং ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরণের কোনো ঘটনা ঘটেনি।

বেবিচক আরও জানায়, ‘ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায়’ শিরোনামে বিভিন্ন অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভিন্নভাবে প্রকাশের ফলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাছাড়া এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ পরিবেশনা অনাকাঙ্ক্ষিত ও উদ্দেশ্যপ্রণোদিত হিসাবে বিবেচ্য। এরূপ সংবাদ পরিবেশন হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক নেই। বাংলাদেশি পাসপোর্টধারীদের ইসরায়েল ভ্রমণেও নিষেধাজ্ঞা আছে। কয়েক বছর আগেই বাংলাদেশি পাসপোর্টে লেখা ছিল, ‘দিস পাসপোর্ট ইজ ভ্যালিড ফর অল কান্ট্রিজ অব দ্য ওয়ার্ল্ড এক্সসেপ্ট ইসরায়েল’। জাতিসংঘভুক্ত যে ২৮টি দেশ ইসরায়েলকে স্বীকৃতি দেয়নি, তার মধ্যে বাংলাদেশ একটি।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  ইসরায়েল   বিমান   বেবিচক   শাহজালাল বিমানবন্দর  


আপনার মতামত দিন
মহান স্বাধীনতা দিবস আজ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 26 March, 2024
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু রোববার
নিজস্ব প্রতিবেদক
Saturday, 23 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up