শুক্রবার, ৫ মার্চ ২০২১ || ২০ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত ■ আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ ■ বাংলাদেশ আইএসএ পরিষদের সদস্য নির্বাচিত ■ ফের রিমান্ডে পিকে হালদারের বান্ধবী অবন্তিকা ■ পিকে হালদারের ২৬শ’ কোটি টাকার সম্পদ জব্দ ■ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনের নানা আয়োজন ■ ভ্যাকসিন নিলেন আরো ১ লাখ ২১ হাজার, ২৩ জনের পার্শ্বপ্রতিক্রিয়া ■ ১১ এপ্রিল যেসব ইউনিয়নে ভোট ■ করোনা ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী ■ সমাজ থেকে সব ধরনের অনিয়ম-অবিচার দূর করতে হবে ■ দেশে ৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, আক্রান্ত ৬১৯ ■ এইচ টি ইমাম আর নেই
মহাসড়ক থেকে টোল আদায়ের নির্দেশ
দেশসংবাদ, ঢাকা
Published : Tuesday, 16 February, 2021 at 6:41 PM, Update: 17.02.2021 10:56:33 AM
Zoom In Zoom Out Original Text

মহাসড়ক থেকে টোল আদায়ের নির্দেশ

মহাসড়ক থেকে টোল আদায়ের নির্দেশ

দেশের প্রতিটি মহাসড়কে টোল আদায়ের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। সভা শেষে রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে সাংবাদিকের সামনে প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।  

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘তার (প্রধানমন্ত্রী) ধারণা, বিনা পয়সায় সেবার দিন শেষ। আমাদের এমন মনোভাব সবকিছুর সেবা চাই কিন্তু পয়সা দিতে রাজি না। বিশেষ করে যাদের পকেটে পয়সা আছে, তারা দেয়ই না। এটা আমাদের কালচার, এ থেকে বেরিয়ে আসা উচিত। প্রধানমন্ত্রী চান, সড়ক যেগুলো নির্মাণ করছি বড় বড়, এগুলোতে টোল আদায় করবো। ’ একনেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পটি ১৬ হাজার ৯১৮ কোটি ৫৯ লাখ টাকা খরচে অনুমোদন দেওয়া হয়েছে। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৬ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়ন করা হবে।

এই প্রকল্পের বিষয়ে আলোচনা করতে গিয়ে পুনরায় মহাসড়কে টোল আদায়ের প্রসঙ্গে টেনে আনেন প্রধানমন্ত্রী।  

সরকারের প্রধানের বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘আজকে ঢাকা-সিলেটে যে এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হবে, এটা নিয়ে আলোচনা হয়েছে। এগুলো থেকে আমরা টোল আদায় করবো। এ সমন্ধে আজকে আবার তিনি বলেছেন। ‘এই টোল আদায় করে শুধু সরকারের রাজস্ব আদায়ের জন্য নয়, ইয়ারমার্ক একটা অ্যামাউন্ট থাকে। যাতে করে ওই সড়কগুলোর মেরামতে এই টাকা ব্যয় করা যায়’-এ কথাও প্রধানমন্ত্রী বলেছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও নির্দেশনা তুলে ধরে এম এ মান্নান বলেন, ‘এই যে সড়ক বানাচ্ছি, যাওয়ার পথে যেন বিশ্রামের জায়গা থাকে। কফি খাওয়ার জায়গা থাকে। একটু বসে হালকা হওয়ার জায়গা থাকে। একটা সুন্দর ওয়াশরুম থাকে। নারীদের চেঞ্জিং রুম ও বসার জায়গা যেন থাকে। সড়ক ও জনপথ অধিদফতরকে প্রধানমন্ত্রী অর্ডার দিয়েছেন যে, ঢাকা-সিলেট মহাসড়ক বা ঢাকা-চট্টগ্রাম রুটে এগুলো করতেই হবে। 

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  মহাসড়ক   প্রধানমন্ত্রী শেখ হাসিনা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up