শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ || ১৪ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ যুবরাজ সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা ■ শিয়াল নয়, বাঘের মতো মরতে চাই ■ সিম ফেব্রিক্সে ভয়াবহ আগুন ■ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত ■ ১৫ কোটি টাকা নিয়ে মামা-ভাগনে উধাও ■ উদ্ধারকৃত ৮১ রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠাতে চায় ভারত ■ বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া, কয়েকজন আটক ■ সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ২০ ■ মুশতাকের মুত্যুর জন্য সরকার ও আইন শৃঙ্খলা বাহিনী দায়ী ■ বিধানসভার নির্বাচন শুরু ২৭ মার্চ, ফলাফল ২ মে ■ সরকার টিকে থাকতে রক্তগঙ্গা বইয়ে দিতে দ্বিধা করছে না ■ ২৪ ঘণ্টায় মৃত্যু ১১, আক্রান্ত ৪৭০
দিনাজপুরে ওয়ান বাংলাদেশের নতুন কমিটি গঠন
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Wednesday, 17 February, 2021 at 6:13 PM
Zoom In Zoom Out Original Text

দিনাজপুরে ওয়ান বাংলাদেশের নতুন কমিটি গঠন

দিনাজপুরে ওয়ান বাংলাদেশের নতুন কমিটি গঠন

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বুদ্ধিবৃত্তিক, অসাম্প্রদায়িক এবং সমৃদ্ধ সোনার বাংলাদেশ গঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করা ওয়ান বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার নতুন কমিটির অনুমোদন দেয়া হয়েছে।
 
দিনাজপুর জেলা শাখার কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে আজ বুধবার আগামী তিন বছরের জন্য ২৩ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়। এতে সভাপতি মনোনীত হয়েছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফাহিমা খানম, সাধারণ সম্পাদক হয়েছেন  অধ্যাপক ড. মো: মাহবুব হোসেন।

মঙ্গলবার দুপুরে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সেমিনার কক্ষে এক সাধারণ সভায় এই কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটির অনুমোদন দেন ওয়ান বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক মো. রশিদুল হাসান।

নবনির্বাচিত এ কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি  অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রোজিনা ইয়াসমিন লাকী, সাংগঠনিক সম্পাদক ড. মো. রাশেদুল ইসলাম, শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. মো. আবু সাঈদ, ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক, অর্থ সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম রব্বানী, দপ্তর সম্পাদক রুবায়েত মো. আল ফেরদৌস নোমান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল এর এনাটমি বিভাগের প্রভাষক ডা. সাকিল মাহমুদ, সমাজসেবা সম্পাদক এডভোকেট মো. মাহবুবুর রশিদ, মহিলা বিষয়ক সম্পাদক বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক তারিকুন বেগম, সাংস্কৃতিক সম্পাদক মো. সোবাহান ও মো. নাজমুস সাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ.এস.এম আলমগীর, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুমন্ত সরকার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এসএম ফুয়াদ হাসান।

এছাড়া কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন অধ্যাপক মো. মিজানুর রহমান, অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমান, অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম ও অধ্যাপক ড. মো. মফিজ উল ইসলাম।

সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক, ভেদ-বৈষম্যহীন, গণতান্ত্রিক ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গঠনে জনসচেতনতা সৃষ্টি ও গণযোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলা, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের সঠিক ইতিহাস প্রণয়ণে, বাঙালী সংস্কৃতির প্রগতিশীল বিকাশে বিভিন্ন গবেষণা, তথ্য-উপাত্ত সংগ্রহ, সংরক্ষণ, তথ্য-ভান্ডার গঠন ও উপস্থাপন এবং মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রাখা এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠন ও জনগণের মাঝে পারস্পরিক যোগাযোগ স্থাপনে কাজ করে আসছে ওয়ান বাংলাদেশ নামক এই সামাজিক সংগঠনটি।

দেশসংবাদ/প্রতিনিধি/এমএইচ/আরএস


আরও সংবাদ   বিষয়:  ওয়ান বাংলাদেশ   দিনাজপুর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় মৃত্যু ১১, আক্রান্ত ৪৭০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up