Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩ ■  ক্লাব বিশ্বকাপেও খেলতে পারবে না বার্সেলোনা ■ সর্ব্বোচ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, বিপর্যস্ত জনজীবন ■ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোটের তারিখ ঘোষণা ■ বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার ■ ঝালকাঠিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১৪ ■ দ্বীপ উন্নয়ন আইন প্রণয়নের পরামর্শ হাইকোর্টের
মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ জানালেন ওবায়দুল কাদের
Published : Monday, 15 April, 2024 at 5:11 PM, Update: 15.04.2024 5:16:21 PM

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বিএনপি জেলে থাকা নেতাকর্মীদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  তিনি বলেছেন: আমি মির্জা ফখরুল ইসলামকে চ্যালেঞ্জ করছি। ছিল ২০ হাজার, হয়ে গেল ৬০ লাখ! অবিলম্বে ৬০ লাখ বন্দীর তালিকা প্রকাশ করুক। না হয় মিথ্যাচারের জন্য জাতির কাছে মির্জা ফখরুলকে ক্ষমা চাইতে হবে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ১৭ এপ্রিল মুজিব নগর দিবস। স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের শপথ দিবস, সেই দিনটিকে তারা অস্বীকার করে। কাদের বলেন, ১০ এপ্রিল প্রথম স্বাধীন বাংলাদেশের সকার গঠন হয় সেটা অস্বীকার করে। স্বাধিকার আন্দোলনের মাইলফলক ৭ জুন অস্বীকার করে। বিএনপির কাছ থেকে বাঙালি সংস্কৃতির চেতনা নিয়ে ইতিবাচক রাজনীতি করবে এটা আমি বিশ্বাস করি না।

বাংলাদেশের স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম- এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: তারা বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। একাত্তরে তাদের যে ভূমিকা, হঠাৎ করে বাঁশিতে ফুঁ দিয়ে এমনিই তিনি ঘোষক হয়ে গেলেন। ২৪ বছরের যে আন্দোলন এসবের কোনো দাম নেই? তারা এদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। ৭১ সালে তাদের যে ভূমিকা সবাই জানে।

ইসরায়েল ও ফিলিস্তিন ইস্যুতে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যুদ্ধ চাই না। শান্তি চাই।

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে রমজানে সরকারের বেশ কিছু কার্যক্রম চলমান ছিল। তা অব্যাহত থাকবে কি না এমন এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘যতদিন জনগণের প্রয়োজন থাকবে। ততদিন জনস্বার্থে এই প্রোগ্রাম থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বি এম মোজাম্মেল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

দেশ সংবাদ/এসএইচ


আরও সংবাদ   বিষয়:  আওয়ামী লীগ   ওবায়দুল কাদের   বিএনপি   কারাবন্দী  


আপনার মতামত দিন
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: কাদের
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 16 April, 2024
বড় মনিরকে দলীয় পদ থেকে অব্যাহতি
নিজস্ব প্রতিবেদক
Monday, 15 April, 2024
আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 10 April, 2024
‘কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে বিএনপি’
নিজস্ব প্রতিবেদক
Sunday, 7 April, 2024
‘ক্ষমতায় গেলে গোটা দেশ গিলে খাবে বিএনপি’
নিজস্ব প্রতিবেদক
Saturday, 6 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up