মঙ্গলবার, ৯ মার্চ ২০২১ || ২৪ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৯১২ ■ ওআইসির মহাসচিবের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক ■ ভাড়া না দেয়ায় প্রতিবন্ধীকে ধাক্কা, বাসচালক-হেলপার আটক ■ করোনা আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না ■ জুনের মধ্যে এনআইডি সংশোধন আবেদন নিষ্পত্তি ■ ছাত্রলীগ নেতা ইমন হত্যার ঘটনায় গ্রেফতার ৬ ■ কোটি নাগরিক এনআইডি পাচ্ছে না ■ চলে গেলেন চিত্রনায়ক শাহীন আলম ■ ২৫ ও ২৬ মার্চ জিয়া গুলি করে মানুষ হত্যা করেছে ■ প্রবাসী হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড ■ বিয়ের ঝুঁকিতে ১ কোটি মেয়ে শিশু ■ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, আক্রান্ত ৮৪৫
ধুনট উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা
রফিকুল আলম, ধুনট (বগুড়া)
Published : Friday, 19 February, 2021 at 2:39 PM
Zoom In Zoom Out Original Text

আব্দুল হাই খোকন

আব্দুল হাই খোকন

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই খোকনের বিরুদ্ধে ৫ দফা অভিযোগ তুলে অনাস্থা প্রস্তাব করেছেন উপজেলা পরিষদের ভাইস চেওয়ারম্যান ও ৯ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই খোকন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শুক্রবার সকালের দিকে ধুনট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসীন আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই অনাস্থা প্রস্তাবে উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যানের মধ্যে একজন এবং ১০ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যে ৯ জন স্বাক্ষর করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে অনাস্থা প্রস্তাবের অভিযোগপত্রটি পাঠানো হয়েছে।

অনাস্থা প্রস্তাবের অভিযোগে জানা গেছে, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন উপজেলা পরিষদের সভাপত্বির দায়িত্ব পালন করে থাকেন। তিনি ডিসেম্বর, জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় উপস্থিত হননি। এ কারণে তার স্বাক্ষর অভাবে উপজেলা পরিষদের এডিপি, টিআর, কাবিখা, কাবিটা, বয়স্কভাতা, বিধিবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, জাইকা প্রকল্পের কাজ ও  রাজস্বখাতের উন্নয়ন কাজ ব্যবহত হচ্ছে।

এদিকে উপজেলা পরিষদের মাসিক সভায় তার অনুপস্থিতির কারণে মসজিদ ও মন্দির ভিত্তিক উন্নয়ন প্রকল্পের ৩০ লাখ টাকা ফেরত গেছে। এছাড়া সরকারি বেশ কিছু প্রকল্পের অনুকুলে বরাদ্দকৃত টাকা ফেরত যাওয়ার উপক্রম হয়েছে। মুজিববর্ষ উদযাপনের জন্য সরকারি বরাদ্দের টাকা ছাড়া করা যাচ্ছে না। সরকারি বরাদ্দে এলকার উন্নয়ন কাজ ব্যহত হওয়ায় চেয়ারম্যানরা ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করা হয়েছে।  

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের কথা শুনেছি। সরকারি বরাদ্দকৃত উন্নয়ন প্রকল্পের বিভাজন নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানের সাথে ইউপি চেয়ারম্যানগণের দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। গত তিন মাস ধরে তিনি উপজেলা পরিষদের মাসিক সভায় উপস্থিত থাকেন না। দ্বন্দ্ব নিরসনে উভয় পক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। এ কারণে উন্নয়ন কাজ ব্যহত হচ্ছে। এ বিষয়টি বগুড়া জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে।

ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, অনাস্থা প্রস্তাবের বিষয়টি আমার জানা নেই। অনাস্থা প্রস্তাবের মত কোন ঘটনাও ঘটেনি। গত ডিসেম্বর মাসে উপজেলা পরিষদের মাসিক সভা করেছি। পৌরসভার নির্বাচনে ব্যস্ত থাকায় জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসের সভায় উপস্থিত থাকতে পারিনি। আগামী জুন মাস পর্যন্ত সব গুলো প্রকল্প বাস্তবায়নের সময় আছে। এসব বিষয়ে আমার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলো মিথ্যা ও ভিত্তিহীন।

দেশসংবাদ/প্রতিনিধি/এমএইচ/আরএস


আরও সংবাদ   বিষয়:  ধুনট   আব্দুল হাই খোকন  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৯১২
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up