শুক্রবার, ৫ মার্চ ২০২১ || ২০ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত ■ আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ ■ বাংলাদেশ আইএসএ পরিষদের সদস্য নির্বাচিত ■ ফের রিমান্ডে পিকে হালদারের বান্ধবী অবন্তিকা ■ পিকে হালদারের ২৬শ’ কোটি টাকার সম্পদ জব্দ ■ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনের নানা আয়োজন ■ ভ্যাকসিন নিলেন আরো ১ লাখ ২১ হাজার, ২৩ জনের পার্শ্বপ্রতিক্রিয়া ■ ১১ এপ্রিল যেসব ইউনিয়নে ভোট ■ করোনা ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী ■ সমাজ থেকে সব ধরনের অনিয়ম-অবিচার দূর করতে হবে ■ দেশে ৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, আক্রান্ত ৬১৯ ■ এইচ টি ইমাম আর নেই
শহীদ দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রতিযোগিতা
টুটুল রবিউল, চাঁপাইনবাবগঞ্জ
Published : Sunday, 21 February, 2021 at 2:52 PM
Zoom In Zoom Out Original Text

শহীদ দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রতিযোগিতা

শহীদ দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রতিযোগিতা

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে রচনা, হাতের সুন্দর লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টা হতে সাড়ে ১১টা পর্যন্ত গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর যৌথ উদ্যোগে আয়োজিত রচনা প্রতিযোগিতা সকাল ৯-২০ শুরু হয়। আধা ঘন্টাব্যাপী রচনা প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহন করে।

রচনা প্রতিযোগিতা তিনটি বিভাগে অনুষ্ঠিত হয়। ‘ক’ বিভাগের (৫ম-৭ম শ্রেণি) বিষয় ছিল-‘একুশের সকাল’, ‘খ’ বিভাগের (৮ম-১০ম শ্রেণি) বিষয়-ভাষা শহিদ ও তাঁদের অবদান এবং ‘গ’ বিভাগের (একাদশ-বিশ্ববিদ্যালয়) এর বিষয়-আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পটভুমি।

সকাল ১০টায় শুরু হয় হাতের সুন্দর লেখা প্রতিযোগিতা। ১০ মিনিটব্যাপী এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  ৯২ জন শিক্ষার্থী ‘খ’ বিভাগের (৮ম-১০ম শ্রেণি) অংশগ্রহন করে।

‘ক’ বিভাগের (২য়-৩য়শ্রেণি), ‘খ’ বিভাগের (৪র্থ-৬ষ্ঠ শ্রেণি) এবং ‘গ’ বিভাগের (৭ম-১০ম শ্রেণি) এই তিন বিভাগে অনুষ্ঠিত হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয় সকাল ১০-২৫ ঘটিকায়। ঘন্টাব্যাপী এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০জন শিক্ষার্থী অংশ নেয়।

‘ক’ (শিশু-৩য়শ্রেণি)’র বিষয় ইচ্ছামতো, ‘খ’ বিভাগের (৪র্থ-৬ষ্ঠ শ্রেণি)’র বিষয়-আমার দেখা একুশ, ‘গ’ বিভাগের (৭ম-১০ম শ্রেণি)’র বিষয়-প্রভাত ফেরী, এবং ‘ঘ’ বিভাগ (বিশেষ চাহিদা সম্পন্ন শিশু)’র বিষয়-ইচ্ছামতো, এই চার বিভাগে অনুষ্ঠিত হয়।

রবিবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু মঞ্চে এক অনুষ্ঠানে এসকল প্রতিযোগিতায় বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/mmh


আরও সংবাদ   বিষয়:  চাঁপাইনবাবগঞ্জ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
আরও ৪ কোটি ডোজ কিনবে বাংলাদেশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up