মঙ্গলবার, ৯ মার্চ ২০২১ || ২৪ ফাল্গুন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৯১২ ■ ওআইসির মহাসচিবের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক ■ ভাড়া না দেয়ায় প্রতিবন্ধীকে ধাক্কা, বাসচালক-হেলপার আটক ■ করোনা আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না ■ জুনের মধ্যে এনআইডি সংশোধন আবেদন নিষ্পত্তি ■ ছাত্রলীগ নেতা ইমন হত্যার ঘটনায় গ্রেফতার ৬ ■ কোটি নাগরিক এনআইডি পাচ্ছে না ■ চলে গেলেন চিত্রনায়ক শাহীন আলম ■ ২৫ ও ২৬ মার্চ জিয়া গুলি করে মানুষ হত্যা করেছে ■ প্রবাসী হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড ■ বিয়ের ঝুঁকিতে ১ কোটি মেয়ে শিশু ■ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, আক্রান্ত ৮৪৫
শেয়ারবাজারে বড় পতন
দেশসংবাদ, ঢাকা
Published : Monday, 22 February, 2021 at 11:18 AM
Zoom In Zoom Out Original Text

শেয়ারবাজারে বড় পতন

শেয়ারবাজারে বড় পতন

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার (১৮ ফেব্রুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৪ পয়েন্ট কমে ৫ হাজার ৪২১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮ পয়েন্ট কমে যথাক্রমে ১২৩০ ও ২১৭৭ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৩৭ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৯টির, কমেছে ১৮০টির এবং অপরির্বতিত রয়েছে ৭০টি কোম্পানির শেয়ারের দাম।

বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি, বিএটিবিসি, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, ওয়ালটন হাইটেক, বিকন ফার্মা, মীর আকতার, লাফার্জ হোলসিম ও স্কয়ার ফার্মা।

এর আগে লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ১৫ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ১০ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০ টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট কমে ৫ হাজার ৪২৯ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে, লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯০ পয়েন্ট কমে ১৫ হাজার ৭৩০ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ১৭টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৩৯টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানি শেয়ারের দর।

দেশসংবাদ/বার্তা/এসআই


আরও সংবাদ   বিষয়:  শেয়ারবাজার   ঢাকা স্টক এক্সচেঞ্জ  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৯১২
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up