রবিবার, ১৮ এপ্রিল ২০২১ || ৫ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ জ্বরে ভুগছেন খালেদা জিয়া, বাসাতেই চিকিৎসা হচ্ছে ■ ভারতেও বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হচ্ছেন ■ আরও এক সপ্তাহ বাড়ছে লকডাউন! ■ ইলিয়াস আলী গুমের নেপথ্যে বিএনপি! ■ বাতাসেও ছড়াচ্ছে করোনা ভাইরাস ■ জুনায়েদ আল হাবীব গ্রেফতার ■ ২৪ ঘণ্টায় আজও ১০১ জনের মৃত্যু ■ পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জুবায়ের ■ হেফাজতের সহকারী মহাসচিব মাওলানা জালাল গ্রেফতার ■ চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ৫ ■ অধ্যাপক তারেক শামসুর রেহমানের মৃতদেহ উদ্ধার ■ সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে
শিষ্টাচার লঙ্ঘন করছেন কূটনীতিকরা
দেশসংবাদ, ভিন্নবার্তা প্রতিবেদক
Published : Tuesday, 2 March, 2021 at 11:52 PM
Zoom In Zoom Out Original Text

শিষ্টাচার লঙ্ঘন করছেন কূটনীতিকরা

শিষ্টাচার লঙ্ঘন করছেন কূটনীতিকরা

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় বিবৃতি দেওয়া কূটনীতিকদের একহাত নিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, মুশতাকের মৃত্যুতে বিদেশিদের অনেক বক্তব্য শিষ্টাচারবহির্ভূত। 

রাজধানীর বীর উত্তম সিআর দত্ত সড়কে একটি জাতীয় দৈনিকের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানে মঙ্গলবার বিকালে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। 

ড. হাছান বলেন, এ মৃত্যু কিভাবে হয়েছে- তা তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরই বোঝা যাবে। কিন্তু এ নিয়ে কিছু বিদেশি রাষ্ট্রদূত বিবৃতি দিলেন, তাতে কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘিত হয়েছে। তাদের অনেক দেশেই মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটে। তাদের দেশেও এ আইন আছে, গ্রেফতার ও শাস্তি হয়।

তথ্যমন্ত্রী বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এখন স্বনির্ভর রাষ্ট্র। আমরা নিজের টাকায় পদ্মা সেতু করেছি। কারও ওপর নির্ভরশীল নই। সুতরাং তড়িঘড়ি করে এ ধরনের বক্তব্য দেওয়া পরিহার করার আহ্বান জানাই।

জাতিসংঘের কোনো বিবৃতি আছে কি না- এমন প্রশ্নের উত্তরে ড. হাছান বলেন, বিবৃতিটি জাতিসংঘ থেকে দেওয়া নয়। জাতিসংঘের মানবাধিকার কমিশনের একজন একটি বিবৃতি দিয়েছেন। তিনি চিলির প্রেসিডেন্ট থাকাকালে সেখানেও অনেক মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে।

মন্ত্রী কমিশনের প্রতি প্রশ্ন রেখে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে যখন চরমভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়, বছরের পর বছর বাবা-মা থেকে শিশুদের আলাদা করে রাখা হয়, ফ্রান্সে যখন গুলি করে নির্বিচারে মানুষ হত্যা হয়, গুয়ানতানামো বেতে নির্যাতন হয়, তখন কি তারা বিবৃতি দিয়েছিলেন? সুতরাং আমাদের এ অভ্যন্তরীণ বিষয়ে কারও নাক গলানোর প্রয়োজন আছে বলে মনে করি না।

অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও আওয়ামী লীগের প্রচার উপকমিটির উপসম্পাদক আমিনুল ইসলাম আমিন। শুভেচ্ছা বক্তব্য দেন সময়ের আলোর মাতৃপ্রতিষ্ঠান আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের চেয়ারম্যান এমএম এনামুল হক, ব্যবস্থাপনা পরিচালক রমজানুল হক ও পরিচালক মাহফুজা মাইশা হক। 

দেশসংবাদ/বার্তা/এসআই


আরও সংবাদ   বিষয়:  কূটনীতিক   হাছান মাহমুদ   লেখক মুশতাক আহমেদ   তথ্যমন্ত্রী  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ভারতেও বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হচ্ছেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up