বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ || ৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ হেফাজতের আরও ২ কেন্দ্রীয় নেতা গ্রেফতার ■ এবার জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা ■ ২৪ ঘণ্টায় করোনায় ৯৫ জনের মৃত্যু ■ আড়াই হাজার টাকা করে পাবে ৩৫ লাখ পরিবার ■ ভারতে ২৪ ঘন্টায় ৩ লাখ আক্রান্ত ■ আগের ছেয়ে ভালো আছেন খালেদা জিয়া ■ খুলে দেয়া হচ্ছে দোকান-শপিংমল ও গণপরিবহন! ■ হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ আমীন গ্রেফতার ■ ভারতে ঘণ্টায় প্রায় ১১ হাজার মানুষ আক্রান্ত! ■ চৌদ্দগ্রামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৭ ■ দেশে নতুন দরিদ্রের সংখ্যা ২ কোটি ৪৫ লাখ ■ ১৮০ দেশের তালিকায় ১৫২ নম্বরে বাংলাদেশ
ফরিদপুরে থানায় হামলা, ৬ পুলিশ আহত
দেশসংবাদ, ফরিদপুর
Published : Saturday, 27 March, 2021 at 8:02 PM, Update: 27.03.2021 9:40:15 PM
Zoom In Zoom Out Original Text

ফরিদপুরে থানায় হামলা, ৬ পুলিশ আহত

ফরিদপুরে থানায় হামলা, ৬ পুলিশ আহত

ফরিদপুরে ভাঙ্গা থানায় আক্রমণ করে ভাঙচুর করেছে একদল সংঘবদ্ধ জনতা। তাদের হামলায় ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। ব্যাপকভাবে ভাঙচুর করা হয়েছে থানার ফটক। এ সময় পুলিশের দুটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। পরে পুলিশ ৪৫টি শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, শনিবার (২৭ মার্চ) বেলা সোয়া দুইটার দিকে জোহরের নামাজের পর ভাঙ্গা থানার সন্নিকটে জামিয়া ইসলামিয়া কাসেমুল উলুম ঈদগাঁ মাদ্রসা থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ভাঙ্গা বাজার ঘুরে বিশ্বরোড এলাকায় যায়। পরে বিশ্বরোড থেকে ফিরে মিছিলটি ভাঙ্গা থানার সন্নিকটে ঈদগাঁ মাদ্রাসা মাঠে জড়ো হয়।

এ সময় মিছিলকারীরা ওই মাঠ থেকে লাঠি ও কাঠের বাটাম সংগ্রহ করে বেলা সোয়া দুইটার দিকে অন্তত ২৫০ থেকে ৩০০ ব্যক্তি অতর্কিতে ভাঙ্গা থানায় হামলা করে।

তারা আরও জানান, হামলাকারীরা ভাঙ্গা থানার গেট ভাঙচুর করে এবং ভেতরে ঢুকে দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় হামলাকারীরা থানার দিকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটের টুকরা ছুড়তে শুরু করে। পরে পুলিশ ব্যারাক থেকে পুলিশ এসে শর্টগানের ৪৫টি গুলি ছুড়ে ৪০ মিনিট পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ হামলা ঠেকাতে গিয়ে দুই উপপরিদর্শক (এসআই) ও এক সহকারী উপপরিদর্শকসহ (এসআই) ছয় পুলিশ সদস্য আহত হন। তারা হলেন ভাঙ্গা থানার এসআই মো. শহীদুল্লাহ (৪৭) ও আবুল কালাম আজাদ (৩৫), এএসআই আজিজুল রহমান (৩৩) এবং কনস্টেবল জয়নাল আবেদিন (৩৫), শাহ জালাল (২৭) ও মতিউর রহমান (৪৩)। তাদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ ব্যাপারে ফরিদপুর জেলার পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, এ হামলা পরিকল্পিত। আমরা বিভিন্ন মাদ্রাসায় আগে থেকেই যোগাযোগ করেছিলাম। তারা কথা দিয়েছিলেন তারা কোনো ঝামেলা করবেন না। কিন্তু তারা কথার বরখেলাপ করে অতর্কিতে এ হামলা চালিয়েছেন।

তিনি বলেন, ভাঙ্গা ফরিদপুরের একটি গুরুত্বপূর্ণ জায়গা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোপালগঞ্জ সফরের পর ভিআইপি ব্যক্তিরা ঢাকা-খুলনা মহাসড়ক ও এক্সপ্রেসওয়ে দিয়েই ঢাকায় ফিরবেন। সেটি পণ্ড করার জন্যই এ ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এ ব্যাপারে পুলিশ মামলা করবে। মামলার পর আমরা সংঘবদ্ধকারীদের পরিচয় প্রকাশ করতে পারব।

এদিকে দুপুর থেকে ফরিদপুরে বিজিবি মোতায়েন করা হয়েছে। দুই প্লাটুন (৪০ জন) বিজিবি ঝিনাইদহ মহেশপুর ৫৮ ব্যাটালিয়ন বিজিবির নায়েক সুবেদার মো. হাফিজুর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা ফরিদপুরে এসে পৌঁছান।

দেশসংবাদ/ডিপি/এফবি/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  ফরিদপুর   ভাঙ্গা  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় করোনায় ৯৫ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up