মঙ্গলবার, ১১ মে ২০২১ || ২৮ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৩ ■ ঈদের পর আরও ১ সপ্তাহ লকডাউন ■ বাংলাদেশিদের কুয়েত প্রবেশে নিষেধাজ্ঞা ■ গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ২১ ■ ভারতে ২৪ ঘণ্টায় ৩৮৭৬ জনের মৃত্যু ■ এবার টাকায় মিললো করোনার উপস্থিতি ■ ফের লকডাউনে মালয়েশিয়া ■ চাপ বাড়লে ফেরি বাড়ানো হবে ■ বাংলাবাজার-শিমুলিয়া ফেরি চলাচল স্বাভাবিক ■ দেশে ভারত-নেপালের মতো ভয়াবহ অবস্থার আশঙ্কা ■ আমিরাত প্রবেশ করতে পারবে না বাংলাদেশিরা ■ চব্বিশ ঘণ্টায় দেশে ৩৮ মৃত্যু, আক্রান্ত ১৫১৪
মেডিকেলে ভর্তি পরীক্ষা, মানছে না স্বাস্থ্যবিধি
দেশসংবাদ, ঢাকা
Published : Friday, 2 April, 2021 at 11:33 AM, Update: 02.04.2021 12:46:10 PM
Zoom In Zoom Out Original Text

মেডিকেলে ভর্তি পরীক্ষা, মানছে না স্বাস্থ্যবিধি

মেডিকেলে ভর্তি পরীক্ষা, মানছে না স্বাস্থ্যবিধি

করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখির মধ্যেই ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে সারাদেশের ১৯টি কেন্দ্রে এই পরীক্ষা শুরু হয়। চলবে বেলা ১১টা পর্যন্ত।

এদিকে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করানো হলেও কেন্দ্রের বাইরে দেখা গেছে এক ভিন্ন পরিবেশ। দেখা গেছে, স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। একটি ভিডিওতে দেখা যায়, পরীক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষের পদচারণায় পরীক্ষা কেন্দ্রের বাইরে শত শত মানুষ। যেখানে পা ফেলারও কোনো জায়গা নেই। নেই কোনো স্বাস্থ্যবিধি।

এ বছর পরীক্ষায় অংশ নিচ্ছেন এক লাখ ২২ হাজার ৮৭৪ ভর্তিচ্ছু। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৮ জন। আর, গত বছর এমবিবিএসে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২ হাজার। ফলে গতবারের তুলনায় এবার দ্বিগুণ পরীক্ষার্থী।

মেডিকেলে ভর্তি পরীক্ষা, মানছে না স্বাস্থ্যবিধি

মেডিকেলে ভর্তি পরীক্ষা, মানছে না স্বাস্থ্যবিধি


এদিকে, পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ করা হয়েছে। ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুর জন্য একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারজন পুলিশ সদস্য মোতায়েন থাকবেন। এছাড়া, পরীক্ষা কেন্দ্রের প্রবেশপথে তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক অটো স্প্রে মেশিনসহ হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাও থাকবে।

পরীক্ষার বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২ এপ্রিল যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সকাল আটটার মধ্যে তাদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। সাড়ে নয়টায় পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

এবার আসন বাড়ানোর কথা স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। বলা হয়েছে, চলতি শিক্ষাবর্ষ থেকে দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তিতে আরও ২৮২টি আসন বাড়ানো হবে।

গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আজ এমবিবিএস ও ৩০ এপ্রিল বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা নেওয়ার কথা রয়েছে।

দেশসংবাদ/বাট্রি/এসআই


আরও সংবাদ   বিষয়:  করোনা ভাইরাস   মেডিকেল  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৩
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up