বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ || ৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ হেফাজতের আরও ২ কেন্দ্রীয় নেতা গ্রেফতার ■ এবার জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা ■ ২৪ ঘণ্টায় করোনায় ৯৫ জনের মৃত্যু ■ আড়াই হাজার টাকা করে পাবে ৩৫ লাখ পরিবার ■ ভারতে ২৪ ঘন্টায় ৩ লাখ আক্রান্ত ■ আগের ছেয়ে ভালো আছেন খালেদা জিয়া ■ খুলে দেয়া হচ্ছে দোকান-শপিংমল ও গণপরিবহন! ■ হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ আমীন গ্রেফতার ■ ভারতে ঘণ্টায় প্রায় ১১ হাজার মানুষ আক্রান্ত! ■ চৌদ্দগ্রামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৭ ■ দেশে নতুন দরিদ্রের সংখ্যা ২ কোটি ৪৫ লাখ ■ ১৮০ দেশের তালিকায় ১৫২ নম্বরে বাংলাদেশ
স্বাধীনতার সুবর্নজয়ন্তী সম্মাননা পেলেন হাবিপ্রবি রেজিস্ট্রার
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Saturday, 3 April, 2021 at 8:29 PM, Update: 03.04.2021 11:47:12 PM
Zoom In Zoom Out Original Text

স্বাধীনতার সুবর্নজয়ন্তী সম্মাননা পেলেন হাবিপ্রবি রেজিস্ট্রার

স্বাধীনতার সুবর্নজয়ন্তী সম্মাননা পেলেন হাবিপ্রবি রেজিস্ট্রার

মুক্তিযুদ্ধ ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য "ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস" এর পক্ষ থেকে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী সম্মাননা-২০২১ পেয়েছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদের সাবেক ডীন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা.মো: ফজলুল হক।

শুক্রবার ঢাকাস্থ ইন্টারকন্টিনেন্টাল ক্রিস্টাল বলরুমে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এই সম্মাননা ও সনদ প্রদান করা হয়। বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা.মো: ফজলুল হক এর পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার দুই সন্তান ফাতেহাতুন নুর সোনিয়া (সহকারী অধ্যাপক, হাবিপ্রবি) ও ইসলামুল হক সোহাগ। অনুষ্ঠানের প্রধান হিসেবে উপস্থিত থেকে এ সম্মাননা তুলে দেন বাংলাদেশ হাইকোর্ট ডিভিশনের বিচারপতি এস.এম মজিবুর রহমান।

এ বিষয়ে প্রফেসর ডা.মো: ফজলুল হক বলেন, মুক্তিযুদ্ধ ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে "ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস" এর পক্ষ থেকে মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে আমাকে এই সম্মাননা ও সনদ প্রদানের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।  ১৯৭১-এ যেভাবে পাকিস্তানি শোষণ নিপীড়নের বিরুদ্ধে নিজের জীবন-কে বাজি রেখে যুদ্ধ করেছি। যতদিন বেচে থাকবো ততদিন ইনশাআল্লাহ দেশ ও জাতির কল্যানে আমার সকল ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, এর আগেও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক তার বিভিন্ন কাজের অবদানের স্বীকৃতি স্বরুপ মুক্তিযোদ্ধা সম্মাননা, মহান মাতৃভাষা সম্মাননা, জেনারেল এমএজি ওসমানী সম্মাননা, মাদার তেরেসা এ্যাওয়ার্ড, দানবীর হাজী মুহম্মদ মহসীন আজীবন সম্মাননা, করোনায় সচেতনতা সৃষ্টির স্বীকৃতি হিসেবে নেপাল -বাংলাদেশ বন্ধু সংঘের পক্ষ থেকে কোভিড-১৯ যোদ্ধা সম্মাননাসহ বিভিন্ন সম্মাননা ও পদকে ভূষিত হয়েছেন। এর আগে বিসিএস ক্যাডার সার্ভিসে কর্মরত থাকাকালীন ডাকাত দলের দুই সদস্যকে হাতে নাতে ধরে পুলিশে সোপর্দ করায় বীরত্ত্বের সম্মাননা হিসেবে তিনি একটি এসবিবিএল গান পুরষ্কার লাভ করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  হাবিপ্রবি  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় করোনায় ৯৫ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up