বুধবার, ২১ এপ্রিল ২০২১ || ৮ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ আগের ছেয়ে ভালো আছেন খালেদা জিয়া ■ খুলে দেয়া হচ্ছে দোকান-শপিংমল ও গণপরিবহন! ■ হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ আমীন গ্রেফতার ■ ভারতে ঘণ্টায় প্রায় ১১ হাজার মানুষ আক্রান্ত! ■ চৌদ্দগ্রামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৭ ■ দেশে নতুন দরিদ্রের সংখ্যা ২ কোটি ৪৫ লাখ ■ ১৮০ দেশের তালিকায় ১৫২ নম্বরে বাংলাদেশ ■ রাষ্ট্রক্ষমতা দখল করতে চেয়েছিলেন মামুনুল হক ■ হেফাজত নেতা মাওলানা কোরবান আলী গ্রেফতার ■ ঋণের কিস্তি পরিশোধের মেয়াদ ৩ মাস বৃদ্ধি ■ রক্তের হোলি খেলা চলবে ■ ব্যাংকিং কার্যক্রমে নতুন বিধিনিষেধ জারি
বান্দরবানে ঢিলেঢালাভাবে চলছে লকডাউন
অসীম রায়, বান্দরবান
Published : Tuesday, 6 April, 2021 at 4:51 PM, Update: 06.04.2021 7:13:01 PM
Zoom In Zoom Out Original Text

বান্দরবানে  ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

বান্দরবানে ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দিনের মতো বান্দরবানে চলছে ঢিলেঢালা ভাবে লকডাউন। লকডাউন চলাকালে বান্দরবান জেলা শহরে ওষুধের দোকান ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলার পাশাপাশি বাজারসহ বিভিন্নস্থানে স্বাভাবিকভাবে চলাফেরা করতে দেখা গেছে সাধারণ জনসাধারণদের। বিভিন্ন অজুহাত দিয়ে অনেকেই মোটরসাইকেল দিয়ে চলাচল করছে, আবার অনেকই মাস্ক ছাড়াই বিনা প্রয়োজনে করছে ঘোরাফেরা।

কাঁচাবাজাসহ প্রধান সড়কে প্রতিদিনের মতোই স্বাভাবিকভাবে জনসাধারণ এর লক্ষ্য করা গেছে, এসব জনসাধারণের  অনেকেই সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মানছে না।

বাজার করতে আসা গরামংমার্মা,দেশসংবাদ কে জানান, এবারে লকডাউনে অনেকের মধ্যে সচেতনতা নেই, মুখে নেই মাস্ক। লকডাউনে যেভাবে প্রভাব পড়ার কথা সেভাবে না পরার কারণে অনেকেইে এখনো করোনার প্রভাব সর্ম্পকে বুঝতে পারছে না।

গনপরিবহণ বন্ধ থাকায় চট্টগ্রাম,রাঙ্গামাটি ও কক্সবাজারসহ দুরপাল্লার কোন যাত্রীবাহি বাস না ছাড়ায় সাধারণ যাত্রীরা পড়েছে চরম বিড়ম্বনায়। রিক্সা ,মোটরসাইকেল ও টেক্সি করে অনেকেই বেশিভাড়া দিয়ে যাচ্ছে গন্তব্যে।

বান্দরবান বাসস্টেশানে আসা যাত্রী মো আরমান  বলেন, পরিবারের জরুরী প্রয়োজনে সাতকানিয়া যেতে হচ্ছে আমায়, কিন্তু বাসস্টেশানে কোন বাস না চলায় বসে আছি।

লকডাউন কার্যকর করতে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। অভিযান চলাকালে বিভিন্নস্থানে খাওয়ার হোটেল খোলা রেখে খাওয়া, মাস্ক ব্যবহার না করে সড়কে চলাচলসহ বিভিন্ন অপরাধে জনসাধারণকে জরিমানা করছে ভ্রাম্যমান আদালত।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো.কায়েসুর রহমান বলেন,লকডাউন কার্যকর করতে বান্দরবান জেলা সদরের বিভিন্ন পয়েন্টে প্রশাসনের ৪টি ভ্রাম্যমান আদালতের টিম কাজ করছে এবং যারা সরকারি নির্দেশনা অমান্য করছে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো.কায়েসুর রহমান  বলেন,সরকারের পাশাপাশি জনগণকে আরো সর্তক থাকতে হবে এবং সচেতন হতে হবে তাহলে আমরা করোনার করাল গ্রাস থেকে মুক্ত থাকবো।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  বান্দরবান  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ভারতে ঘণ্টায় প্রায় ১১ হাজার মানুষ আক্রান্ত!
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up