সোমবার, ১০ মে ২০২১ || ২৭ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বাড়ছে সোনার দাম, কার্যকর আজই ■ বিশ্বে করোনায় মৃত্যু ৩৩ লাখ ৬ হাজার ■ শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন অনলাইনে করার নির্দেশনা ■ এক ফেরিতে ৩ হাজার যাত্রী পার ■ মমতার নতুন মন্ত্রিসভায় ৭ মুসলিম ■ রাশিয়া থেকে আসছে এক কোটি টিকা ■ যুক্তরাষ্ট্রে ৬ জনকে গুলি করে হত্যা ■ হেফাজতের অর্থায়নে যাদের নাম ■ মমতার নতুন মন্ত্রিসভায় যাদের নাম ■ মাওয়ায় স্পীড বোট দুর্ঘটনা মামলার আসামী আটক ■ ভ্যাকসিনের জন্য জোর প্রচেষ্টার সুপারিশ ■ করোনার ভারতীয় ধরন থেকে সতর্ক থাকতে হবে
মসজিদগুলোতে বিনামূল্যে মাস্ক বিতরণ
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 9 April, 2021 at 7:24 PM, Update: 09.04.2021 9:32:52 PM
Zoom In Zoom Out Original Text

রাজধানীতে করোনা সামগ্রী বিতরণ

রাজধানীতে করোনা সামগ্রী বিতরণ

এপ্রিলমাসে হঠাৎ মহামারি করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজধানীতে উত্তর-পূর্ব ও দক্ষিনাঞ্চলের অন্যতম প্র্রবেশধার ডেমরা-সিটাগাংরোড ও যাত্রাবাড়িতে বিনামূল্যে মাস্ক ও হ্যাণ্ডনেসিটাইজারসহ করোনা সামগ্রী বিতরণ করছে তিন থানা অফিসার ইনচার্জ। একইসাথে পুলিশের ওই ৩ (ডেমরা-যাত্রাবাড়ি ও কদমতলী থানার অফিসার ইনচার্জ) কর্মকর্তা গতকাল শুক্রবার নিজ নিজ থানা এলাকায় জুম্মা নামাজের আগে প্রতিনিধিদের দিয়ে মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায়ের নির্দেশনা দেন। 

সরজমিনে জানা যায়, ঢাকা-চট্রগ্রাম সড়কের মাও শিশু হাসপাতাল-রায়েরবাগ, শনির আখড়া ব্রীজে রাজধানীতে প্রবেশরত সাধারণ নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে নানা ধরনের নির্দেশনা এবং মুখে মাস্ক পরিয়ে দেন কদমতলী থানার অফিসার ইনচার্জ জামাল উদ্দিন মীর (পিপিএম)। কথা হয় তার সাথে। তিনি বলেন, যারা সরকারের এই নির্দেশনা মানবে না, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যস্থা নেয়া হবে। এদিন মসজিদে মসজিদে মুসল্লীরা যাতে স্বাস্থ্য বিধি মেনে নামাজ আদায় করেন সে বিষয়ে ও তিনি তদারকি করছেন। কেউ আইন অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। ইতোমধ্যে কদমতলী থানা এলাকায় বিভিন্ন মসজিদের সভাপতি ও খতিবদের উস্কানিমূলক কোনো বয়ান না করার জন্য অনুরোধ জানিয়েন পুলিশের এই কর্মকর্তা। অপরদিকে রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশপথ যাত্রাবাড়িতে (চৌরাস্তা) পথচারি-পরিবহন শ্রমিক ও হকারদের মধ্যে মাস্ক বিতরণ করেছেন যাত্রাবাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাজহারুল ইসলাম, বিপিএম, পিপিএম-বার। একইসাথে এদিন (শুক্রবার) প্রায় ৪২টি মসজিদে জুম্মা নামাজের আগে মাস্ক ও হ্যান্ডসেনিটাইজার বিতরণ করেন তিনি। 

আগেরদিন বৃহস্পতিবার রাতে যাত্রাবাড়ি থানাধীণ সকল মসজিদ-মাদ্রাসার ঈমাম-আলেম ও সভাপতিদের সাথে কথা বলেন মো. মাজহারুল ইসলাম। তিনি জানান, ওইসব মসজিদ-মাদ্রাসার সকলেই তাকে আশস্ত করেছেন জুম্মার বয়ানে কেউ রাষ্ট্রবিরোধী কিংবা উস্কানীমূলক কোনো বয়ান তারা দিবেন না। এছাড়াও গতকাল শুক্রবার সকাল থেকে ডেমরার সুলতানা কামাল সেতুর শেষ সীমানায় চেকপোস্ট বসিয়ে তদারকি ব্যবস্থা করেন ডেমরা থানার অফিসার ইনচাজ খন্দকার নাছির উদ্দিন। ঢাকায় প্রবেশে যাদের মুখে মাস্ক নেই তাদের মাস্ক পরিয়ে দেন তিনি। খন্দকার নাছির উদ্দিন জানান, জনগনের মাঝে জনসচেতনতা সৃষ্টি করার লক্ষে শুক্রবার জুম্মা নামাজের পূর্বে ডেমরা থানা এলাকায় বিভিন্ন মসজিদে মাস্ক বিতরন করা হয়। বাদ জুম্মায় নামাজে ঈমামগণ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কি কি করনীয়, সে ব্যাপার জনসচেতনতা মূলক কথা বলেছেন। এরপরও অপ্রীতিকর ঘটনা এড়াতে তিনি সর্তক অবস্থায় থাকবেন বলে জানিয়েছেন। পুলিশের পাশাপাশি ডেমরা-যাত্রাবাড়ি ও কদমতলী থানা এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারাও। প্রতিদিন সকাল-বিকেল হাট বাজারে বিনামূল্যে মাস্ত বিতরণ করছেন। গতকাল শুক্রবার ডগাইর বাজারে মাস্ক বিরতণ করেছেন ডেমরা থানা আওয়ামী লীগের সভাপকি এডভোকেট রফিকুল ইসলাম মাসুদ। 

এ সময় তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন আওয়ামী লীগের নেত্রী রিমা ইসলাম, ডেমরা থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন, শেখ রাসেল পরিষদের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, বৃহত্তর ডেমরা থানার ছাত্রলীগের সাবেক সহসভাপতি মশিউর রহমান টিটুসহ স্থানীয় আওয়ামী লীগ-যবলীগ নেতৃবৃন্দ। এছাড়াও ব্যক্তি উদ্যোগে এলাকাবাসির মাঝে মাস্ক বিতরণ করেছেন সারুলিয়া শুকুরশী আওয়ামী লীগের ৬৭ নং ওয়ার্ড উন্নয়ন ও শালীশী কমিটির সদস্য আলহাজ্ব জয়নাল হাজারী। পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে কোনাপাড়া ও মুরগী ফার্ম মোড়ে জনসচেতনামূলক লিফলেট ও মাস্ক বিতরন করেন সংগঠনের সভাপতি ওমর ফারুক জালাল ও সাধারন সম্পাদক সোহরাওয়ার্দী। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি এ আর হানিফ, অর্থ সম্পাদক নাজমুল হাসান, যুগ্ম সাধারন সম্পাদক আজাদ হোসেন, ও বজলুর রহমানসহ আরো অনেকে।

দেশসংবাদ/এসটি/এসআই


আরও সংবাদ   বিষয়:  রাজধানী   করোনা সামগ্রী   


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
বিশ্বে করোনায় মৃত্যু ৩৩ লাখ ৬ হাজার
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up