বুধবার, ২৩ জুন ২০২১ || ৮ আষাঢ় ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ এবার স্কুল শিক্ষকদেরও ডোপ টেস্ট ■ ভ্যাকসিনকে বিশ্বব্যাপী পাবলিক পণ্য ঘোষণার আহ্বান ■ ঢাকা থেকে সব ট্রেন চলাচল বন্ধ ■ করোনায় আরও ৭৬ জনের মৃত্যু, আক্রান্ত ৪৮৪৬ ■ একনেকে ৪১৬৬ কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন ■ ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধ করার কঠোর আহ্বান ■ খালেদা জিয়াকে দ্রুত বিদেশে পাঠাতে হবে ■ নির্বাচনের ফলাফল নিয়ে হামলায় পুলিশসহ আহত ১৫ ■ খুলনায় করোনায় আরও ১১ জনের মৃত্যু ■ আরও ৩ দিন বৃষ্টির আভাস ■ শিশু সাঈদ হত্যায় তিন আসামির মৃত্যুদণ্ড বহাল ■ হঠাৎ বন্ধ দূরপাল্লার বাস, দূর্ভোগে যাত্রীরা
তাপমাত্রা দিন দিন বাড়ছে, বজ্রসহ শিলাবৃষ্টির আশঙ্কা
দেশসংবাদ, ঢাকা
Published : Sunday, 11 April, 2021 at 10:54 PM
Zoom In Zoom Out Original Text

তাপমাত্রা দিন দিন বাড়ছে, বজ্রসহ শিলাবৃষ্টির আশঙ্কা

তাপমাত্রা দিন দিন বাড়ছে, বজ্রসহ শিলাবৃষ্টির আশঙ্কা

তাপমাত্রা দিন দিন বাড়ছে। কারণ এখন চলছে চৈত্র মাস। এ মাসটি যতই সামনের দিকে এগোচ্ছে থার্মোমিটারের পারদ ততই ঊর্ধ্বমুখী। তরতর করে বাড়ছে তাপমাত্রা। তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার (১১ এপ্রিল) আবহাওয়া অধিদফতর এক পূর্বাভাসে জানিয়েছে, চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান কররছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এ অবস্থায় সোমবার (১২ এপ্রিল) কুমিল্লা অঞ্চলসহ সিলেট, ঢাকা, রাজশাহী এবং ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়াে হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাঙ্গামাটি, ফেনী, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, নীলফামারী ও পঞ্চগড় অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১২ কিমি।

শনিবার সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫০ শতাংশ। দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে, ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও ২৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশে সামান্য বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তাড়াশে, ৫ মিলিমিটার। সোমবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনের আবহাওয়ায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের আভাস রয়েছে।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  তাপমাত্রা   শিলাবৃষ্টি  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
৫ কোটি ডোজ টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up