বুধবার, ১২ মে ২০২১ || ২৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ সড়ক দুর্ঘটনায় র‌্যাব কর্মকর্তাসহ নিহত ২ ■ খালেদা জিয়ার প্রতি সরকার অমানবিক আচরণ করেনি ■ বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ■ কাশিমপুর কারাগারে মামুনুল হকসহ ১৪ হেফাজত নেতা ■ ইসরাইলে নজিরবিহীন রকেট হামলা (ভিডিও) ■ ঢাকায় পৌঁছাল ৫ লাখ চীনা টিকা ■ খালেদা জিয়াকে যুক্তরাষ্ট্র-চীন-জাপান রাষ্ট্রদূতের চিঠি ■ গাজায় ইসরায়েলের ব্যাপক হামলায় নিহত ৩৫ ■ ভারতে করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি ■ ৯ দিনে ৮ হাজার কোটি টাকা ■ শিমুলিয়া ঘাটে বাঁধভাঙা জনস্রোত ■ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত
নায়িকা কবরী আর নেই
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 17 April, 2021 at 11:04 AM, Update: 17.04.2021 1:32:00 PM
Zoom In Zoom Out Original Text

সারাহ বেগম কবরী

সারাহ বেগম কবরী

ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ খ্যাত নায়িকা সারাহ বেগম কবরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে ১৩ দিনের মাথায় তিনি পরপারে পাড়ি জমালেন। কবরীর ছেলে শাকের চিশতী বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন কবরী। তার বয়স হয়েছিল ৭০ বছর। এ অভিনেত্রীর মৃত্যুতে শোক নেমেছে চলচ্চিত্রাঙ্গনে।

কোভিড পরীক্ষার পর গত ৫ এপ্রিল দুপুরে জানা যায় কবরী করোনা আক্রান্ত। এরপর সেদিন রাতেই কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে নিয়ে আসা হয় রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন এ নায়িকা। জানা গেছে, কবরী কিডনির জটিলতার পাশাপাশি অন্য শারীরিক জটিলতাতেও ভুগছিলেন।

১৯৬৪ সালে ‘সুতরাং’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় সারাহ বেগম কবরীর। দেশের চলচ্চিত্র অঙ্গনের সবার প্রিয়মুখ কবরী অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি ছবির প্রযোজনা ও পরিচালনাও করেন। জনপ্রিয় এই অভিনেত্রী নারায়ণগঞ্জ থেকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন।

তার মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নেমে এসেছে শোকের ছায়া।

অভিনেত্রী তারিন তার ফেসবুক টাইমলাইনে লেখেন, আমরা আরও একজন কিংবদন্তিকে হারালাম। তিনি ছিলেন প্রখ্যাত রাজনীতিবিদ। তিনি ছিলেন যোদ্ধা, জীবনের শেষ দিন পর্যন্ত যুদ্ধ করেছেন। আল্লাহ তার বিদেহী আত্মার শান্তি দান করুন। দয়া করে সবাই তার জন্য প্রার্থনা করুন।আমরা একজন কিংবদন্তিকে হারালাম। আসুন আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করি।

গীতিকার ও লেখক ইশতিয়াক আহমেদ তার ফেসবুক টাইমলাইনে লেখেন, সাদাকালো টিভি দেখা মানুষ আমরা।শাবানা, কবরীকে দেখে বড় হয়েছি।

শাবনুর, মৌসুমীরা আসার আগে তাদেরই নায়িকা জানতাম। সেই কবরী একদিন চলে এলেন আমাদের খুব কাছে। আমাদের আসনে দাঁড়িয়ে গেলেন অভিনেত্রী থেকে নেত্রী হওয়ার নতুন পরিচয়ে। তারপর বছর পাঁচেক সিনেমার কবরী, সেলুলয়েডের কবরী, গানের কবরী, নাচের কবরী, হয়ে গেলেন আমাদের নারায়ণগঞ্জের কবরী, আমাদের চাষাড়ার কবরী, আমাদের জনসভার কবরী, আমাদের শহরের আইন শৃঙ্খলা কমিটির কবরী। ক্যামেরার সামনের মিষ্টি অভিনেত্রী, ক্যামেরার বাইরে ঝাঁঝালো নেত্রী সব মিলিয়ে কবরী আমাদের কাছের মানুষ এক। কবরীকে মনে থাকবে অনেকদিন।
করোনাকেও...

গণজাগরণ মঞ্চের নেতা ইমরান এইচ সরকার তার ফেসবুক টাইমলাইনে লেখেন, বিদায় কবরী আপা! অনেক শ্রদ্ধা ও ভালোবাসা রইলো...আপনার অমলিন হাসিটা তুলে রাখলাম। বিদায়...

সংগীত শিল্পী শফিক তুহিন তার ফেসবুক টাইমলাইনে লেখেন, বাংলা চলচ্চিত্র ইতিহাসের অন্যতম কিংবদন্তী অভিনেত্রী মিষ্টি মেয়ে খ্যাত কবরী সারোয়ার ইহলোকের মায়া ত্যাগ করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।এদেশ সারাজীবন আপনার ঐতিহাসিক কাজগুলো মনে রাখবে।ওপারে ভালো থাকবেন ....

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত শিল্পী বেলাল খান তার ফেসবুক টাইমলাইনে লেখেন, আমাদের কৈশোর কালের নায়িকা ছিলেন কবরী। মুগ্ধ হয়ে দেখতাম। কী মিষ্টি হাসি তার! শেষ বয়সে এসে রাজনীতিতেও নাম লেখালেন। এমপি হলেন। করোনা আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরেই আইসিইউতে মেকানিক্যাল ভেন্টিলেটরে ছিলেন তিনি। আজ চলে গেলেন চিরতরে।

দেশসংবাদ/জেএন/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  সারাহ বেগম কবরী  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ঢাকায় পৌঁছাল ৫ লাখ চীনা টিকা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up