বুধবার, ১২ মে ২০২১ || ২৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ■ কাশিমপুর কারাগারে মামুনুল হকসহ ১৪ হেফাজত নেতা ■ ইসরাইলে নজিরবিহীন রকেট হামলা (ভিডিও) ■ ঢাকায় পৌঁছাল ৫ লাখ চীনা টিকা ■ খালেদা জিয়াকে যুক্তরাষ্ট্র-চীন-জাপান রাষ্ট্রদূতের চিঠি ■ গাজায় ইসরায়েলের ব্যাপক হামলায় নিহত ৩৫ ■ ভারতে করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি ■ ৯ দিনে ৮ হাজার কোটি টাকা ■ শিমুলিয়া ঘাটে বাঁধভাঙা জনস্রোত ■ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত ■ সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার ■ সৌদি আরবে বৃহস্পতিবার ঈদ
বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন
মাজহার তাহমিদ, জাবি
Published : Sunday, 18 April, 2021 at 9:22 PM
Zoom In Zoom Out Original Text

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

বকেয়া বেতন পরিশোধ, বেতন বৃদ্ধি, রমজানে ইফতারের ব্যবস্থা করাসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভরত চট্টগ্রামের বাঁশখালীতে অবস্থিত এস আলম গ্রুপ ও চীন ভিত্তিক সেপকো থ্রি’র নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রের ৫ শ্রমিককে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (১৮ এপ্রিল) দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের মুন্নী সরণিতে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়। প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত দে’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি দীপঙ্কর চক্রবর্তী দ্বীপ।

তিনি বলেন, সরকারের দমন-পীড়নে জনগণ অতিষ্ঠ। যে শ্রমিকরা দেশের অর্থনীতির চাকা সচল রাখতে মাথার ঘাম পায়ে ফেলে, যৌক্তিক দাবি না মেনে জনগণের করের টাকায় কেনা বন্দুক ঠেকিয়ে তাঁদেরকে খুন করার মধ্য দিয়ে প্রমাণিত হয় এই সরকার আসলে গরীব মানুষের সরকার না। আমি এই হত্যাযজ্ঞের বিচারবিভাগীয় তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি আজকের এই মানববন্ধন থেকে।

মানববন্ধনের সমাপনী বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, ব্যবসায়ীদের নিয়ে সরকার গঠনকারী বাংলাদেশ আওয়ামী লীগ দেশী-বিদেশী বেনিয়াদের স্বার্থ রক্ষা করতে গিয়ে এই মানুষগুলোকে খুন করেছে। পৃথিবীর বিভিন্ন দেশ যখন পরিবেশের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাবের কারণে তাদের কয়লা ভিত্তিক বিদ্যুত কেন্দ্রগুলো বন্ধ করে দিচ্ছে, তখন বাংলাদেশ ব্যবসায়ীদের স্বার্থে  জনগণের মতামতকে তোয়াক্কা না করে এ ধরণের বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে।

এসময় মানববন্ধনে উপস্থিত আরেক শিক্ষার্থী বলেন, বকেয়া বেতন পরিশোধসহ যৌক্তিক বেশ কয়েকটি দাবিতে আন্দোলরত শ্রমিকদের গুলি করে হত্যার ঘটনার বিচার এই সরকার আগেও করেনি, এইবারও করবে না। দমন-পীড়ন রুখে দিয়ে প্রতিবাদ অব্যাহত রেখে সরকারকে বাধ্য করা ছাড়া আর কোনো পথ আমাদের সামনে খোলা নেই।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  বাঁশখালী   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ঢাকায় পৌঁছাল ৫ লাখ চীনা টিকা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up