শনিবার, ৮ মে ২০২১ || ২৫ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বোমা হামলায় আহত নাশিদের অবস্থা সংকটাপন্ন ■ খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সিদ্ধান্ত রোববার ■ ২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু ■ দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত ■ অবৈধ নিয়োগ তদন্তে রাবিতে শিক্ষামন্ত্রণালয়ের তদন্ত কমিটি ■ স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার পরিবহন চালাতে চান মালিকরা ■ করোনায় মৃত্যুতে ভারতের রেকর্ড ■ বিশ্বে করোনা রোগী ২ কোটি ছুঁই ছুঁই ■ চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিল ডব্লিউএইচও ■ দিনে চলবে না ফেরি, রাতে পণ্য পরিবহন ■ নামাজ পড়লেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট! ■ ভ্যাকসিন নিয়ে অবাধে চলাফেরা করা যাবে না
রংপুরে ওবায়দুল কাদের
ঈদের আগেই লকডাউন শিথিল করা হবে
আফরোজা সরকার, রংপুর
Published : Monday, 19 April, 2021 at 10:10 PM, Update: 19.04.2021 10:14:41 PM
Zoom In Zoom Out Original Text

ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

করোনার দ্বিতীয় ঢেউয়ের চলমান লকডাউন ঈদের আগেই শিথিল করা হতে পারে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে রংপুর সড়ক ও জনপথ অধিদফতরের রংপুর জোনের চলমান বিভিন্ন উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কাজের অগ্রতি পর্যালোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন। রংপুর সড়ক জনপথ ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সিংয়ে সেতুমন্ত্রী ঢাকা থেকে যুক্ত ছিলেন।

তিনি বলেন, করোনার দ্বিতীয় ঢেউ চলছে। দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এখন সারাদেশে লকডাউন চলছে। এই লকডাউন এক সপ্তাহ শেষ হতে চলছে। বর্তমান পরিস্থিতিতে বিশেষজ্ঞদের পরামর্শ লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর ব্যাপারে সরকার সক্রিয় চিন্তা-ভাবনা করছে। তবে ঈদের আগে লকডাউন শিথিল করা হবে।  ঈদের আগে লকডাউন শিথিল করা হবে জীবন ও জীবিকার এবং ঈদ পূর্ববর্তী কেনাকাটার জন্য। মানুষের ঈদের সময় ঘরমুখী যাতায়াতের জন্য লকডাউন শিথিল হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই চিন্তা ভাবনা করছেন। সবাইকে ধৈর্য্য ধরতে হবে, করোনা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে সেটা কেউ জানে না।

সেতু মন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, লোক দেখানো মাস্ক পরা বন্ধ করে সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করতে হবে। পুলিশের ভয়ে নয়, জীবন-জীবিকার তাগিদে স্বাস্থ্যবিধি মেনে নিয়ম অনুযায়ী চলাফেরা করা উচিত। আমাদের অসচেতনতা, অবহেলা ও উদাসীনতার কারণে করোনার ঝুঁকি বেড়ে গেছে। প্রতিদিন মপ্র্যুর হার বাড়ছে।

সেতু মন্ত্রী আরও বলেন, করোনার কারণে অনেকেই জীবিকার কঠিন লড়াইয়ের মধ্যে পড়েছেন বিশেষ করে খেটে খাওয়া মানুষ,কষ্ট পাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী পরিবহন শ্রমিকসহ বেকার কর্মহীন শ্রমিকদের ব্যাপারে আর্থিক সহযোগিতা দেওয়ার চিন্তা-ভাবনা করছেন এবং সিদ্ধান্ত নিয়েছেন। ভাসমান মানুষদেরও ত্রাণ দেওয়া হবে। জেলা প্রশাসন এসব দেখাশুনা করবে। পাশাপাশি আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে এই দুর্যোগের সময় মানুষের পাশে থাকতে বলা হয়েছে। সভায় ২০২০-২০২১ অর্থবছরে রংপুর জোনের চলমান বিভিন্ন প্রকল্পের রক্ষণাবেক্ষণ, কাজের অগ্রগতি এবং প্রধান সড়ক-মহাসড়কে ঈদের প্রস্তুতিমূলক কাজের বিষয়ে সেতুমন্ত্রীকে অবগত হন।

সড়ক ও জনপদের প্রকৌশলীসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, সরকারের চলমান উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন, তা আমাদের মেনে কাজ করতে হবে।রংপুর জোনের চলমান কাজ গুলো দ্রুত শেষ করা দরকার। এই জোনের সঙ্গে সংযুক্ত করিডোর, এর সঙ্গে যোগসূত্র রয়েছে সাসেক-১ এবং সাসেক-২ কিন্তু সাসেক-১ এর কাজে অনেক ঢিলেমি হয়ে গেছে।

তিনি আরও বলেন, অনেক আগেই প্রধানমন্ত্রী ব্রিজ আন্ডারপাস ফ্লাইওভারসহ অনেকগুলো কাজের উদ্বোধন করেছেন। সেই কাজ গুলো শেষ হচ্ছে না। এসব কাজ কেন শেষ হচ্ছে না, এর কারণ খুঁজে বের করতে হবে। যত দ্রুত সম্ভব চলমান কাজগুলো শেষ করা দরকার। রংপুর জোনের গুরুত্বপূর্ণ প্রজেক্ট গুলোর কাজ অনেক দূর এগিয়েছে। এখন লকডাউন এ রাস্তাঘাট ফাঁকা এ সুযোগকে কাজে লাগাতে হবে কাজের গতি ফিরিয়ে আনতে হবে। যত দ্রুত সম্ভব ঈদের আগে ক্ষতি গ্রস্থ সড়ক গুলো মেরামত করতে হবে।

 ভিডিও কনফারেন্সিংয়ে রংপুর সড়ক ভবন থেকে যুক্ত ছিলেন- রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান, সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রাশেদুল আলম, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম শফিকুজ্জামান।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  রংপুর   ওবায়দুল কাদের   লকডাউন  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up